• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

দুর্ঘটনার পর আবার সচল হচ্ছে চবির শাটল ট্রেন


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৩:৩৭ পিএম
দুর্ঘটনার পর আবার সচল হচ্ছে চবির শাটল ট্রেন

ট্রেনচালকদের ওপর হামলাকারীদের শাস্তির আওতায় আনার আশ্বাসের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাটল ট্রেন চালাতে সম্মত হয়েছেন রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান।

মজিবুর রহমান বলেন, “বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে দুর্ঘটনার পর ট্রেনচালকদের মারধর করেন শিক্ষার্থীরা। এ ঘটনায় ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। তবে বিষয়টি নিয়ে রোববার সকাল ৮টার দিকে চট্টগ্রাম মহানগরের বটতলী স্টেশনে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হয়। এতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে আমাদের লিখিত আশ্বাস দিয়েছেন।”  

শ্রমিক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক আরও বলেন, “নিরাপত্তার স্বার্থে শাটল ট্রেনের ইঞ্জিনে রেলওয়ে পুলিশ থাকবে বলেও জানিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এজন্য আমরা ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছি।”  

এর আগে, বৃহস্পতিবার শাটল ট্রেন দুর্ঘটনাকে কেন্দ্র করে ট্রেনের লোকোমাস্টারদের মারধর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এক পর্যায়ে ট্রেন স্টেশনে রেখেই দুই লোকোমাস্টার ও গার্ড পালিয়ে যান। এরপর থেকে ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত শাটল ট্রেন না চালানোর সিদ্ধান্ত নেন লোকোমাস্টাররা।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!