• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

বেরোবিসাসের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২, ০৭:২৭ পিএম
বেরোবিসাসের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) নবম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় আনন্দ র‍্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হাসিবুর রশীদ।

র‌্যালিটি শেখ রাসেল মিডিয়া চত্বরে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার শেখ রাসেল মিডিয়া চত্বরে এসে শেষ হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বক্তব্য ও কেক কাটা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ বলেন, “গণমাধ্যম হলো সমাজের দর্পণ। লেখনীর মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে ইতিবাচকভাবে উপস্থাপনের জন্য গণমাধ্যমকর্মীদের আহ্বান করছি। সাংবাদিক সমিতির জন্য একটি অফিস রুম দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।”

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আলমগীর চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক মো. নুরুজ্জামান খান, বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক সাব্বির আহমেদ চৌধুরী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক মোহা. মাহামুদুল হক, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী, বেরোবিসাসের সাধারণ সম্পাদক ইভান চৌধুরী, কোষাধ্যক্ষ শিপন তালুকদার, দপ্তর সম্পাদক রুদ্র মাহমুদ জয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু সাঈদ জনি ও সাংবাদিক সমিতির সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী সংগঠনটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ও দক্ষ নেতৃত্বের কারণে খুব অল্প সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আস্থাভাজন হিসেবে জায়গা করে নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমস্যা-সম্ভাবনা, দুর্নীতি, গৌরব, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিসমূহ ও বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরছেন সংগঠনটির সাংবাদিকরা। এতে অনেকবার হামলারও মুখোমুখি হতে হয়েছে সংগঠনের সদস্যদের। এতো কিছুর পরও বেরোবিসাস কখনো সত্য প্রকাশে পিছপা হয়নি। এছাড়াও সৎ, দক্ষ ও নিষ্ঠাবান দেশবরেণ্য সাংবাদিক তৈরিতে ভূমিকা রাখছে সংগঠনটি।

সংগঠনটির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ছিলেন শাকিবুর রহমান শাহিন, যুগ্ম-আহ্বায়ক ছিলেন তপন কুমার রায় ও সদস্য ছিলেন সাইফুল ইসলাম।

Link copied!