• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঢাবির ম্যানেজমেন্ট বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৬:৪৫ পিএম
ঢাবির ম্যানেজমেন্ট বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
ছবি: প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ‘ম্যানেজমেন্ট ডে ২০২৩’ উদযাপিত হয়েছে।

রোববার (১৯ নভেম্বর) এ উপলক্ষ্যে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, “ব্যবস্থাপনা ও লিডারশিপ ওতপ্রোতভাবে জড়িত। যে কোনো প্রতিষ্ঠানের সফলতা নির্ভর করে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা ও ব্যবস্থাপকের দক্ষতার উপর।”

ঢাকা বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগ দেশে ব্যবস্থাপনা শিক্ষার প্রসার ও গবেষণার উন্নয়নে অত্যন্ত সুনামের সাথে দীর্ঘদিন ধরে অবদান রেখে আসছে। এই ধারা অব্যাহত থাকবে এবং বিশ্বায়নের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে বিভাগ যথাযথ ভূমিকা রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান বৃদ্ধিতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সমানভাবে প্রশিক্ষণ প্রদান করা হবে।”

সকল ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার, জ্ঞান ও দক্ষতার সমন্বয় এবং উদ্ভাবনী চিন্তা-ভাবনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে আরও এগিয়ে নিতে সম্মিলিতভাবে কাজ করার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, পল্লী সঞ্চয় ব্যাংকের সাবেক এমডি ও সিইও খন্দকার আতাউর রহমান এবং অধ্যাপক আলী আক্কাস বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের ২য় পর্বে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!