• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

খুনে জড়িত থাকার অভিযোগ, ছাত্রলীগের তিনজন বহিষ্কার


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩, ০৯:০০ এএম
খুনে জড়িত থাকার অভিযোগ, ছাত্রলীগের তিনজন বহিষ্কার

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মাদক সেবনের জেরে দুই বছর আগে এক যুবক হত্যার অভিযোগে ছাত্রলীগের তিন নেতাকর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

রোববার (১৩ আগস্ট) রাতে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন— ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহসভাপতি মো. মারুফ হাসান সুজন, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক সহসম্পাদক মো. রাজিব হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলাম তারেক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তিনজনকে বহিষ্কার করা হলো।

২০২১ সালের পহেলা জুন রাজধানীর ইস্টার্ন মল্লিকার একটি মোবাইল সার্ভিসিংয়ের দোকানের কর্মচারী আবুল হাসান নামের ওই যুবককে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চলে যান কয়েকজন যুবক। ওই দিনই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরবর্তীতে এই ঘটনায় শাহবাগ থানায় একটি অপমৃত্যুর মামলা করেন মৃতের বাবা আব্দুল মতিন।

সম্প্রতি আবুল হাসানের ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেয়ে পুলিশ জানতে পারে, এটি অপমৃত্যু নয়। হত্যা করা হয়েছিল আবুল হাসানকে। এই মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহসভাপতি শেখ মারুফ হোসেন সুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেই সঙ্গে হত্যাকাণ্ডে জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও পুলিশ জানিয়েছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!