• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

কুলসুম আবুল বাশার ট্রাস্টের বৃত্তি পেলেন ঢাবির ৬ শিক্ষার্থী


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৭:১৯ পিএম
কুলসুম আবুল বাশার ট্রাস্টের বৃত্তি পেলেন ঢাবির ৬ শিক্ষার্থী

লেখাপড়ায় সন্তোষজনক ফলাফল করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ৬ শিক্ষার্থী ‘ড. কুলসুম আবুল বাশার মজুমদার ট্রাস্ট ফান্ড বৃত্তি লাভ করেছেন।

রোববার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক তুলে দেওয়া হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত অধ্যাপক ড. কুলসুম আবুল বাশার মজুমদারের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বাংলা, ফারসি, উর্দু, ইংরেজি ও হিন্দি ভাষায় দক্ষতাসহ বিভিন্ন ক্ষেত্রে তার পাণ্ডিত্য ছিল সর্বজন স্বীকৃত। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ করে দেশ ও জাতির উন্নয়নে কাজ করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এবং চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিনসহ আরও অনেকেই বক্তব্য রাখেন।

বৃত্তিপ্রাপ্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদা আক্তার, মো. শুভ শেখ এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোছা. ফাহিমা সুমাইয়া, মিতু আক্তার, শান্তা আক্তার ও মো. তানভীর আহমেদ।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!