• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

শুক্রবার থেকে ‘ক্যাম্পাস’ বাসে বাড়ি ফিরবে জবি শিক্ষার্থীরা


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৯:৫৩ এএম
শুক্রবার থেকে ‘ক্যাম্পাস’ বাসে বাড়ি ফিরবে জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নিজস্ব পরিবহনে করে আগামী শুক্রবার (১৬ জুলাই) থেকে বাড়ি ফিরবে শিক্ষার্থীরা। জবি’র বাস বিভাগীয় শহরের উদ্দেশে এদিন বিকালে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে।

বুধবার (১৫ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শাহনাজ পারভিন এ তথ্য নিশ্চিত করে বলেন, “ক্যাম্পাসের বাসে করে বাড়িতে যাবে শিক্ষার্থীরা।”

শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিলো বিশ্ববিদ্যালয়ের বাসে করে করোনা মহামারিতে ঈদে বাড়ি যাওয়ার। জবি উপাচার্য শিক্ষার্থীদের এই দাবিকে মেনে নিয়ে গত ৮ জুলাই বাড়িতে যাওয়ার জন্য সবাইকে আবেদন করতে বলেন। যার সময়সীমা গতকাল ১৩ জুলাই শেষ হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, “সাড়ে ৩ হাজারের বেশি আবেদন জমা পড়েছে। আমরা যাচাই-বাছাই করে আগামীকাল সঠিক তথ্য জানিয়ে দিবো। পাশাপাশি শিক্ষার্থীদের নিশ্চয়তা দিচ্ছি বাস ছাড়বে যথাসময়ে এবং বিভাগীয় শহরে যাবে বাসগুলো এখনো পর্যন্ত আমাদের সিদ্ধান্ত। আগামীকাল নোটিশ দিয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক মুঠোফোনে বলেন, “আমরা বাসে করে নিরাপদে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেবো। কিন্তু শিক্ষার্থীদের সংখ্যার অনুপাত অনুযায়ী বাস দেওয়া হবে বিভাগীয় শহরে। তবে, আইডি কার্ড ছাড়া কাউকে বাসে তুলবো না। প্রয়োজনে শিক্ষকরা নাম ডেকে সিরিয়ালি শিক্ষার্থীদের বাসে সিট দেবে।”

উপাচার্য আরও বলেন, “প্রথম বর্ষের শিক্ষার্থীদের আইডি কার্ড যেহেতু নেই, তারা ভর্তি রশিদ সাথে নিয়ে আসবে। যদি কেউ না নিয়ে আসতে পারে তাহলে তাদের সমস্যা হবে। আমরা আগামীকাল বিস্তারিত জানিয়ে দেবো।”

Link copied!