• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

নোবিপ্রবির নতুন উপ-উপাচার্য আব্দুল বাকী


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১, ০৯:১৮ পিএম
নোবিপ্রবির নতুন উপ-উপাচার্য আব্দুল বাকী

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। 

বুধবার (২৫ আগস্ট) শিক্ষা মন্ত্রাণলয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. নুর-ই-আলমের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর অনুমোদনক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ১২ ( ১) ধারা অনুযায়ী জবির প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকীকে শর্তাসাপেক্ষ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হলো।

এর আগে নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী জবির ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালকের দায়িত্ব পালন করেছেন এবং ওই বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ সভাপতির দায়িত্ব পালন করেন।

নবনিযুক্ত উপ- উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী তার যোগদানের তারিখ থেকে পরর্বতী ৪ বছরের জন্য নোবিপ্রবির উপ-উপাচার্যের দায়িত্ব পালন করবেন। উপ-উপাচার্য পদে দায়িত্বপালনের জন্য তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন। তিনি উপ-উপাচার্য পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোন সময়ে এ নিয়োগ বাতিল করতে পারবেন।
 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!