• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

জবি শিক্ষার্থীদের বিলম্ব ফি মওকুফ


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০৬:০৫ পিএম
জবি শিক্ষার্থীদের বিলম্ব ফি মওকুফ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১৪ জুলাই পর্যন্ত ফি মওকুফের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (৩০ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাস মহামারি পরিস্থিতি বিবেচনায় জানুয়ারি ২০২১ হতে ২০ মার্চ, ২০২১ এর ধারাবাহিকতায় ১৪ জুলাই, ২০২১ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করা হলো।

এর আগে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত কারণে দুই দফায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকল প্রকার বিলম্ব ফি প্রথম দফায় গত বছরের মার্চ থেকে ডিসেম্বর পর্যন্ত এবং পরবর্তীতে দ্বিতীয় দফায় মার্চ হতে ডিসেম্বর, ২০২০ এর  ধারাবাহিকতায় ২০ মার্চ ২০২১ পর্যন্ত স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া ২৭ জুনের মধ্যে ও সব সেমিস্টারের ফরম পূরণ ২৯ জুনের মধ্যে অনলাইনে করার নির্দেশনা দেয়া হয়েছিল।

বর্তমান করোনাভাইরাস মহামারি পরিস্থিতির কারণে শিক্ষার্থীরা অনলাইনে ভর্তি প্রক্রিয়া এবং ফরম পূরণ সম্পন্ন করতে সমস্যায় পড়ায় ১২ জুলাই পর্যন্ত ভর্তি এবং ১৪ জুলাই পর্যন্ত ফরম পূরণ করার সময়সীমা বাড়ানো হয়েছে।

Link copied!