• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জ্বিলকদ ১৪৪৫

এ মাসেই ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ০৪:৩১ পিএম
এ মাসেই ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি

চলতি মাসেই (নভেম্বর) আসতে পারে ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে সরকারি কর্ম কমিশন বা পিএসসি। আর এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করেছে সংস্থাটি।

রোববার (২১ নভেম্বর) পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসেন গণমাধ্যমকে বিষয়টি জানান।

সোহরাব হোসেন বলেন, ‍“আমরা প্রয়োজনীয় কাজ শেষ করে রেখেছি। এখন শুধু জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে লোকবলের চাহিদার জন্য অপেক্ষা করছি। চাহিদাপত্র পেলে আশা করছি এ মাসেই ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি দেয়া হবে।”

করোনার কারণে এই বিসিএসে বয়স শিথিল করা হবে কি না এমন প্রশ্নের জবাবে পিএসসির চেয়ারম্যান বলেন, “সরকারের সিদ্ধান্তের বিষয় এটা। আমরা শুধু বিধি মোতাবেক নিয়োগের সুপারিশ করতে পারি। এর বাইরে পিএসসির কিছু করার সুযোগ নেই। সরকার যদি চায় তাহলে বয়স শিথিল করতে পারে।”

এদিকে নাম প্রকাশ না করার শর্তে পিএসসির এক কর্মকর্তা বলেন, “ আসন্ন ৪৪তম বিসিএসে বয়স শিথিল করা হবে না। স্বাভাবিক নিয়ম অনুসরণ করে আগ্রহী প্রার্থীদের কাছে বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন চাওয়া হবে।”

এর আগে ২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ২৯ অক্টোবর এ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জন কর্মকর্তা নেয়া হবে। 

এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!