• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

স্ত্রী-কাণ্ডে ওএসডি হলেন সেই ইউএনও


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৩, ০৯:২৩ এএম
স্ত্রী-কাণ্ডে ওএসডি হলেন সেই ইউএনও

স্ত্রী-কাণ্ডে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর ইসলামকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে ওএসডি করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কানিজ ফাতেমা স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. আরিফুল ইসলামকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) পদে নিয়োগ করা হলো। জনস্বার্থে জারি করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে স্ত্রীর অধিকার পেতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিকুল ইসলামের কার্যালয়ে অবস্থান নিয়েছিলেন জিনাত আরা খাতুন নামের এক শিক্ষিকা। তিনি দিনাজপুর কলেজিয়েট গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক।

ঘটনার দিন বিকেল প্রায় চারটার দিকে জিনাত আরা খাতুন সন্তান ও পরিবারের লোকজনকে সঙ্গে নিয়ে মো. আরিফুল ইসলামের কার্যালয়ে যান। এরপর সেখানে শুরু হয় হইচই। ইউএনও তার মোবাইল কেড়ে নিয়ে আনসার সদস্যদের দিয়ে হেনস্তা করে বাইরে বের করে দেন বলে অভিযোগ করেন জিনাত আরা। এরপর বাধ্য হয়ে জিনাত আরা ইউএনওর কার্যালয়ের প্রধান ফটকের সামনে সড়কে বাস থামিয়ে অনশন শুরু করেন। সেখানে এ নিয়ে বেশ উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়।

জানা যায়, আরিফুল ইসলাম দিনাজপুর সদর উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) দায়িত্বে থাকার সময় জিনাত আরার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি প্রায় ২০ লাখ টাকা দেনমোহরে আরিফুল ইসলামের সঙ্গে জিনাত আরার বিয়ে হয়। বিয়ের সময় তিনি প্রথম স্ত্রীর পরিচয় গোপন রাখেন।

এ বিষয়ে আরিফুল ইসলাম জানান, তাকে তালাক দেওয়া হয়েছে। আইনের মাধ্যমে বিষয়টি সমাধান করা হবে। এটি একটি পারিবারিক বিষয়।

Link copied!