• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১০ শা’বান ১৪৪৫

রাঙ্গার আসনে নির্বাচন করতে চান পান বিক্রেতা


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩, ০৪:০৭ পিএম
রাঙ্গার আসনে নির্বাচন করতে চান পান বিক্রেতা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম কিনেছেন সবুজ প্রামাণিক নামে এক পান বিক্রেতা। বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের ব্যানারে রংপুর-১ আসন থেকে লড়তে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি।

রংপুর-১ আসনটি গঙ্গাচড়া উপজেলা ও রংপুর সিটি করপোরেশনের ১ থেকে ৮ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। এই আসনে বর্তমান সংসদ সদস্য বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। তিনি এই আসন থেকে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

রংপুরের গঙ্গাচড়া উপজেলার মর্ণেয়া ইউনিয়নের নাসিম উদ্দিনের ছেলে খিলিপান ব্যবসায়ী সাকলাইন সবুজ প্রামাণিক।

সবুজ প্রামাণিক বলেন, আমার অনেক দিনের স্বপ্ন আমি নির্বাচন করব। কারণ নরেন্দ্র মোদী যদি চা বিক্রি করে ভারতের প্রধানমন্ত্রী হতে পারে, বারাক ওবামা যদি পত্রিকা বিক্রি করে যুক্তরাষ্ট্রের প্রধানমন্ত্রী হতে পারে, আমি কেন বাংলাদেশের একটা আসনের এমপি হতে পারব না? এই ইচ্ছাশক্তি থেকে আমি নির্বাচনে আসছি।

তিনি আরও বলেন, জনগণ আমার পাশে আছে এটাই আমার বড় পাওয়া। আমি নির্বাচিত হলে এলাকার মানুষের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরব। বেকার সমস্যার সমাধানে কর্মসংস্থান সৃষ্টিতে চেষ্টা করব। এ উদ্দেশ্য থেকে আমার নির্বাচনে আসা। দল আমাকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছেন। সেজন্য আমি দলের চেয়ারম্যানসহ নীতি নির্ধারণী ফোরামকে ধন্যবাদ জানাই।

মনোনয়ন ফরম সংগ্রহের পর থেকেই ব্যানার ফেস্টুন দিয়ে প্রচার-প্রচারণার কাজও শুরু করে দিয়েছেন।

বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মহাসচিব শাহ জামাল আমিরুল মোবাইল ফোনে জানিয়েছেন, গণমুক্তি জোট রংপুর-১ আসনে সাকলাইন সবুজ প্রামাণিককে প্রার্থী হিসেবে চূড়ান্ত করেছেন। সবুজ দীর্ঘদিন ধরে গণমুক্তি জোটের রংপুর বিভাগীয় সমন্বয়কের দায়িত্ব পালন করে আসছেন। তাই সর্বসম্মতিক্রমে প্রার্থী হিসেবে সাকলাইন সবুজকে এ আসনে চূড়ান্ত করা হয়েছে।

রওশন এরশাদপন্থী জাতীয় পার্টির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এ কারণে তিনি এখনও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। তবে তার পক্ষে গঙ্গাচড়া উপজেলার নেতাকর্মীরা মনোনয়ন ফরম কিনেছেন।

Link copied!