• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

বিএনপির কমিটিতে পদ পাওয়া দুই আ.লীগ নেতা বহিষ্কার


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ১০:০৭ এএম
বিএনপির কমিটিতে পদ পাওয়া দুই আ.লীগ নেতা বহিষ্কার
মনির তালুকদার ও সুরেশ চন্দ্র বিশ্বাস (ছবি : সংগৃহীত)

বরিশালের আগৈলঝাড়ায় বিএনপির ইউনিয়ন কমিটিতে পদ পেয়েছেন আওয়ামী লীগের দুই নেতা। এ ঘটনায় আওয়ামী লীগ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

রোববার (২৭ আগস্ট) রাতে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ ও সাধারণ সম্পাদক আবু সালেহ মোহাম্মদ লিটন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত দুই নেতা হলেন উপজেলার রত্নপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সুরেশ বিশ্বাস ও গৈলা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি মনির তালুকদার।

জানা গেছে, ২৩ আগস্ট আগৈলঝাড়া উপজেলার রাজিহার, বাকাল, গৈলা ও রত্নপুর ইউনিয়নের চারটি কমিটি ঘোষণা করা হয়।। গৈলা ইউনিয়ন বিএনপির কমিটিতে একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি মনির তালুকদারকে সদস্য করা হয়। অন্যদিকে রত্নপুর ইউনিয়ন বিএনপির কমিটিতে একই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সুরেশ বিশ্বাসকে করা হয়েছে যুগ্ম সম্পাদক। আর বাকাল ইউনিয়ন বিএনপির কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে একই ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. মোসলেম পাইককে।

উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা জানান, সুরেশ বিশ্বাস ও মনির তালুকদারের নাম সদ্য ঘোষিত বিএনপির ইউনিয়ন কমিটিতে আসায় সমালোচনা শুরু হয়। একপর্যায়ে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা বিষয়টি তদন্ত করেন। এতে দেখা যায়, সুরেশ বিশ্বাস ও মনির তালুকদার বিএনপির কমিটিতে অন্তর্ভুক্ত হওয়ার জন্য উপজেলা বিএনপির নেতাদের কাছে পদ চেয়ে আবেদন করেন। জাতীয় পরিচয়পত্রের কপি ও জীবনবৃত্তান্ত জমা দেন। বিএনপিতে পদ চাওয়ার সত্যতা পাওয়ায় তাদের আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

সুরেশ বিশ্বাস ও মনির তালুকদার লিখিতভাবে প্রতিবাদে বলেন, বিএনপির নেতারা অসৎ উদ্দেশ্যে কমিটিতে তাদের নাম অন্তর্ভুক্ত করেছে। এতে রাজনৈতিক ও সামাজিকভাবে তাদের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। ভবিষ্যতে বিএনপি নেতারা এমন কাজ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আগৈলঝাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক মো. কবির হোসেন তালুকদার বলেন, বিএনপির ইউনিয়ন কমিটিতে থাকতে যারা জীবনবৃত্তান্ত ও জাতীয় পরিচয়পত্রের কপি জমা দিয়ে আবেদন করেছেন, তাদের পদ দেওয়া হয়েছে।

Link copied!