• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

নৌকা না পেয়ে স্বতন্ত্রের ফরম নিলেন প্রতিমন্ত্রী ও তার ছেলে


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৮:৪০ পিএম
নৌকা না পেয়ে স্বতন্ত্রের ফরম নিলেন প্রতিমন্ত্রী ও তার ছেলে
গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে রৌমারী উপজেলা নির্বাচন অফিস থেকে তারা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা এমদাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করার কথা স্বীকার করে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের ছেলে সাফায়াত বিন জাকির বলেন, “এলাকাবাসী আমাদের চাচ্ছে। এ জন্য মনোনয়নপত্র তোলা হয়েছে।”

রাজীবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ছক্কু বলেন, “দলের সভানেত্রী শেখ হাসিনা যাচাই-বাছাই করে অ্যাডভোকেট বিপ্লব হাসানকে দলীয় মনোনয়ন দিয়েছেন। কিন্তু ব্যক্তি স্বার্থের ব্যাঘাত ঘটায় প্রতিমন্ত্রী জাকির হোসেন ও তার ছেলে সাফায়াত বিন জাকির স্বতন্ত্রের মনোনয়ন ফরম তুলেছেন।” এটা দলের ভাবমূর্তি ক্ষুন্নের সামিল বলে অভিযোগ করেন তিনি।

এর আগে রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় কুড়িগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিপ্লব হাসানের নাম ঘোষণা করা হয়। 

Link copied!