• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় জাতীয় পার্টির মনোনয়ন পেলেন যারা


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৮:০৮ পিএম
কুমিল্লায় জাতীয় পার্টির মনোনয়ন পেলেন যারা
প্রতীকী ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ২৮৯টিতে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি। পার্টির চেয়ারম্যান জিএম কাদের ঢাকা-১৭ ও রংপুর-৩ আসনে মনোয়নয়ন পেয়েছেন। ঢাকা-১ আসনে (দোহার-নবাবগঞ্জ) মনোনয়ন পেয়েছেন সাবেক প্রতিমন্ত্রী, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।

সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে প্রার্থীদের নাম ঘোষণা করেন পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, “৩০০ আসনের মধ্যে ২৮৯টির প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। বাকি ১১টি আসনে প্রার্থীর নাম পরে ঘোষণা করা হবে।”

কুমিল্লার ১১টি আসনে জাতীয় পার্টির প্রার্থী হলেন যারা-

কুমিল্লা- ১ আসনে আমির হোসেন, কুমিল্লা- ২ আসনে এটিএম মনজুরুল ইসলাম, কুমিল্লা- ৩ আসনে মো. আলমগীর হোসেন, কুমিল্লা- ৪ আসনে অ্যাডভোকেট ইউছুফ আজগর, কুমিল্লা- ৫ আসনে মো. জাহাঙ্গীর আলম, কুমিল্লা- ৬ আসনে এয়ার আহমেদ সেলিম ও ওবায়দুল করিম মোহন, কুমিল্লা- ৭ আসনে লুৎফুর রেজা খোকন, কুমিল্লা- ৮ আসনে এইচ এম ইরফান, কুমিল্লা- ৯ আসনে মো. মোস্তফা কামাল, কুমিল্লা- ১০ আসনে জোনাকি মুন্সী এবং কুমিল্লা- ১১ আসনে মোস্তফা কামাল।

তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১-৪ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!