• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

বিয়ের আশ্বাসে শারীরিক সম্পর্ক, জামিন পেলেন সেই ইউএনও


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০৮:৩৬ পিএম
বিয়ের আশ্বাসে শারীরিক সম্পর্ক, জামিন পেলেন সেই ইউএনও

বিয়ের আশ্বাস দিয়ে এক কলেজছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক করার মামলায় জামিন পেয়েছেন টাঙ্গাইলের বাসাইল উপজেলার সাবেক ইউএনও মনজুর হোসেন।

সোমবার (১৩ মার্চ) টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করেন মনজুর হোসেন। এরপর জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ চার্জগঠন পযন্ত তাঁকে জামিন দেন।

কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে গত ২৩ জানুয়ারি মনজুর হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ারা জারি করেছিলেন আদালত।

মনজুর হোসেন রাজবাড়ীর পাংশা থানার চরঝিকড়ী গ্রামের বাসিন্দা। বর্তমানে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি হিসেবে সংযুক্ত আছেন।

টাঙ্গাইলের পিপি আকবর খান জানান, বাদী ওই সাবেক ইউএনওর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেছিলেন। তখন মামলাটি খারিজ হয়ে যায়। পরবর্তীতে তিনি বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের আদেশ দেন। পিবিআই মামলাটি তদন্ত করে প্রতিবেদন জমা দেয়।

প্রতিবেদন পাওয়ার পর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামলাটি আমলে নিয়ে মনজুর হোসেনকে গ্রেপ্তারের আদেশ দিয়েছিলেন। এরপর ইউএনও উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জামিন নেন। আজ সোমবার ছিল ওই জামিনের শেষ দিন। চার্জ গঠন পর্যন্ত আদালত তাকে জামিন দেন।

আদালত সূত্রে জানা যায়, মনজুর হোসেন ২০২১ সালে টাঙ্গাইলের বাসাইলে ইউএনও হিসেবে কর্মরত থাকার সময় ফেসবুকের মাধ্যমে মির্জাপুরের এক কলেজছাত্রীর সঙ্গে তার পরিচয় হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে বিয়ের আশ্বাস দিয়ে মনজুর হোসেন বিভিন্ন সময় ওই কলেজছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক করেন। তাকে নিয়ে ভারতে বেড়াতে যান। টাঙ্গাইল শহরে বাসা ভাড়া করে স্বামী-স্ত্রী পরিচয়ে তারা একত্রে কয়েক মাস বসবাসও করেন। পরে ওই কলেজছাত্রী বিয়ের জন্য চাপ দিলে মনজুর হোসেন বিয়ে করতে অস্বীকার করেন ও তার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। এ ঘটনায় ২০২২ সালের ২১ জুন ওই কলেজছাত্রী আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

Link copied!