• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

নিষেধাজ্ঞার খবরে ইলিশের বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড়


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩, ০৯:৫১ এএম
নিষেধাজ্ঞার খবরে ইলিশের বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড়

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষার্থে ২২ দিন ইলিশ ধরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞার এ সময়ে সামুদ্রিক মাছের চাহিদা পূরণ করতে মাছ কিনতে বাজারে দেখা গেছে ক্রেতাদের উপচে পড়া ভিড়। বুধবার (১১ অক্টোবর) রাত ১০টা থেকে এমন দৃশ্য দেখা গেছে বরগুনা পৌর মাছবাজারে।

মাছ বিক্রেতারা বলেন, নিষেধাজ্ঞার কথা শুনে মাছ কিনতে মাছ বাজারে ভিড় করছেন স্থানীয় ক্রেতারা। তাই অন্যদিনের তুলনায় চাহিদা অনুযায়ী মাছ দিতে পারছেন না তারা।

মাছক্রেতা পৌর এলাকার বাসিন্দা মজিবুর রহমান বলেন, “ইলিশ ধরার নিষেধাজ্ঞার সময় মাছ ধরা, পরিবহন ও বিপণন নিষিদ্ধ থাকবে। তাই পরিবারের সামুদ্রিক মাছের চাহিদা পূরণ করতে বেশ কিছু মাছ কিনতে বাজারে এসেছি। কিন্তু এসে দেখি অনেক ভিড়। শেষ সময়ে আমার মতো এমন অনেকেই মাছ কিনতে বাজারে এসেছে।”

মিরাজ হোসেন নামের আরেক ক্রেতা বলেন, “গত সপ্তাহের তুলনায় কেজিতে মাছের দাম ১০০ টাকার মতো বেড়েছে। তবু আমি ২ কেজি ইলিশ কিনেছি ১২০০ টাকা কেজি দরে।”

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষার্থে বৃহস্পতিবার (১২ অক্টোবর) থেকে ২২ দিনের জন্য নিষিদ্ধ হচ্ছে ইলিশ ধরা। যা অব্যাহত থাকবে ২ নভেম্বর পর্যন্ত। এ সময় মাছ ধরা, পরিবহন, বিপণন ও সংরক্ষণ নিষিদ্ধ থাকবে।

Link copied!