• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভুট্টাক্ষেতে কাঁদছিল নবজাতক, উদ্ধার করলেন স্থানীয়রা


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৯:১৭ পিএম
ভুট্টাক্ষেতে কাঁদছিল নবজাতক, উদ্ধার করলেন স্থানীয়রা

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় ভুট্টাক্ষেত থেকে দুদিন বয়সী একটি নবজাতক উদ্ধার করা হয়েছে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরীক্ষা শেষে শিশুটিকে উপজেলা নির্বাহী কার্যালয়ে নেওয়া হয়।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের চরহামকুরিয়া গ্রামের ভুট্টাক্ষেত থেকে নবজাতকটি উদ্ধার করেন স্থানীয়রা।

মাগুড়া বিনোদ ইউনিয়নের চেয়ারম্যান মো. মেহেদি হাসান বলেন, ভুট্টা খেতে নবজাতকটি কাঁদছিল। স্থানীয়দের এমন খবর পেয়ে বিষয়টি তাড়াশ থানা-পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্যারকে জানাই। প্রথমে নবজাতককে উদ্ধার করে লাবনী-শামীম দম্পতির কাছে রাখা হয়। পরে প্রশাসনের পরামর্শে স্বাস্থ্য পরীক্ষার জন্য শিশুটিকে তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মনোয়ার হোসেনের নেতৃত্বে তিন সদস্যের একটি মেডিকেল বোর্ড শিশুটির স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করে। পরে উপজেলা নির্বাহী কার্যালয়ে নেওয়া হয়। তবে নবজাতকের বাবা-মায়ের পরিচয় পাওয়া যায়নি।

তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “বাচ্চাটি দত্তক নেওয়ার জন্য অনেকেই আবেদন করেছেন। জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক বাচ্চাটিকে রাজশাহী সোনা মনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। আজকের মধ্যেই কাগজপত্র সম্পন্ন করে তাকে রাজশাহী পাঠানো হবে।”

Link copied!