• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফেনীতে ৬০টির বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৪:১৮ পিএম
ফেনীতে ৬০টির বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ
ভোটকেন্দ্র। ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনীর তিনটি আসনে ৬০টির বেশি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহীনা আক্তার।

শনিবার (৬ জানুয়ারি) বিভিন্ন কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, ভোট গ্রহণের দিন সকালে সব ভোটকেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। রোববার (৭ জানুয়ারি) ভোর ৪টা থেকে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ব্যালট বিতরণ শুরু করে ভোর ৬টার মধ্যে সব ভোটকেন্দ্রে পৌঁছানো হবে।

তিনি জানান, ফেনীর তিনটি আসনে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ফেনী-১ আসনে ৬ জন, ফেনী-২ আসনে ৮ জন এবং ফেনী-৩ আসনে ১০ জন।

জেলা রিটার্নিং কর্মকর্তা আরও জানান, জেলার ৩টি আসনে ১২ লাখ ৪০ হাজার ৭৫৭ জন ভোটারের জন্য ৩৯৯টি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে ৩৩৯টি সাধারণ আর ৬০টির অধিক গুরুত্বপূর্ণ অর্থাৎ ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে।

নির্বাচনের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলায় সাড়ে ১ হাজার ১০০ পুলিশ সদস্য, ৪ হাজার ৮৬৮ জন আনসার সদস্য, র‌্যাব ৮০ জন, বিজিবি ৮ প্লাটুন এবং সেনাবাহিনীর ৩৫০ জন সদস্য নিয়োজিত থাকবেন।

Link copied!