• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ব্যালট বাক্সে দুর্বৃত্তদের আগুন, পুলিশের গুলি


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪, ০৫:২৭ পিএম
ব্যালট বাক্সে দুর্বৃত্তদের আগুন, পুলিশের গুলি
গোপালপুরে ভোটকেন্দ্রে ব্যালট বাক্সে আগুন। ছবি : সংবাদ প্রকাশ

টাঙ্গাইলের গোপালপুরে ভোটকেন্দ্র থেকে ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এই ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৫ রাউন্ড গুলি করেন। এতে দুইজন আনসার সদস্য আহত হন।

রোববার (৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার হেমনগর ইউনিয়নের কাহেতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এদিকে স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু ভোট বর্জন করেছেন।

কাহেতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মাজহারুল হক বলেন, “দুর্বৃত্তরা আতর্কিতভাবে কেন্দ্রে প্রবেশ করে পুরুষ ওয়ার্ডের তিন নম্বর কক্ষ থেকে ভোটের পেপারভর্তি ব্যালট পেপার বাইরে নিয়ে তাৎক্ষনিক আগুন ধরিয়ে দেয়। এতে ব্যালট বাক্স পুড়ে গেছে। ব্যালট বাক্সে প্রায় তিনশ ভোটের পেপার ছিল। পরে সেখানে থাকা আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা সদস্যরা ব্যালট উদ্ধারে ৫ রাউন্ড গুলি করেন। এ ঘটনায় দুইজন আনসার সদস্য আহত হয়েছে।

মাজহারুল হক আরও বলেন, “কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এ ঘটনার পর বাড়তি নিরাপত্তা জোরদার করার পর কেন্দ্রের বাকি ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে দায়িত্বরতরা কেন্দ্র ত্যাগ করে।”

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইমদাদুল ইসলাম তৈয়ব বলেন, “ঘটনা নিয়ন্ত্রণে ৫ রাউন্ড গুলি করা হয়েছে। এই ঘটনায় দুই আনসার সদস্য আহত হয়েছেন। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে নৌকার প্রার্থী সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। তার শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোপালপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু।

এ আসনের অন্য প্রার্থীরা হলেন, গণফ্রন্টের গোলাম সরোয়ার (মাছ), বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ রেজাউল করিম (ডাব), ন্যাশনাল পিপলস পার্টির সাইফুল ইসলাম (আম) ও জাতীয় পার্টির হুমায়ুন কবীর তালুকদার (লাঙ্গল)।

Link copied!