• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

ড্রোন ব্যবহার করে অপহৃত শিশু উদ্ধার, গ্রেপ্তার ৩


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ০৫:০৫ পিএম
ড্রোন ব্যবহার করে অপহৃত শিশু উদ্ধার, গ্রেপ্তার ৩

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত ৪ বছরের শিশুকে উদ্ধার করে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) মো. রাসেল এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার (২ সেপ্টেম্বর) রাতে পুলিশ সুপারের নির্দেশনায় তথ্য প্রযুক্তি ও ড্রোন ব্যবহার করে আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর অভিযান চালিয়ে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প মোচনী এলাকা থেকে অপহৃত শিশু রায়হানকে উদ্ধার করে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

উদ্ধার হওয়া শিশুর নাম মো. রায়হান। সে ক্যাম্প-১৬ এর এ/১ ব্লকের আবু জাফর ও রেহেনা বেগমের ছেলে।

গ্রেপ্তাররা হলেন টেকনাফের মোছনী ক্যাম্প-২৬ এর সি ব্লকের মো. আমিনের ছেলে সাদেক হোসাইন (২৫), তার বোন রোকসানা (১৫) এবং একই ক্যাম্পের দিল মোহাম্মদের ছেলে আমির ফয়সাল (২৩)।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গত ৩০ আগস্ট বেলা ১১টার দিকে ১৬ নম্বর ক্যাম্প থেকে শিশু রায়হানকে ২০ টাকার লোভ দেখিয়ে অপহরণ করে সাদেক ও ফয়সাল। শিশুটিকে টেকনাফ থানাধীন মুচনী ক্যাম্পের পেছনে দুর্গম পাহাড়ে আটকে রাখে। সেখানে তার ওপর অমানবিক নির্যাতন করে শিশুর মা-বাবাকে কান্নার শব্দ মোবাইলে শুনিয়ে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দিলে, শিশুটিকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

এমতাবস্থায় কোনো উপায় না পেয়ে উখিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন ভুক্তভোগীর মা রেহেনা বেগম। এরপর তথ্য প্রযুক্তি ও ড্রোনের মাধ্যমে পাহাড়ের ওপর থেকে অনুসন্ধান করে আসামিদের অবস্থান শনাক্ত করে তাদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।

ওসি শেখ মোহাম্মদ আলী জানান, অপহৃত শিশুকে তার বাবা-মায়ের কাছে ফেরত দিতে পেরে খুবই ভালো লাগছে। শিশুকে কাছে পেয়ে খুশিতে আত্মহারা তার বাবা-মা।

Link copied!