• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মোটরসাইকেল নিয়ে পদ্মা পাড়ি দিলো দুই ফেরি


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০২:৩২ পিএম
মোটরসাইকেল নিয়ে পদ্মা পাড়ি দিলো দুই ফেরি

ঈদ উপলক্ষে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে মোটরসাইকেল নিয়ে দুটি ফেরি ছেড়ে গেছে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ৬টা ৫০ মিনিটের দিকে শিমুলিয়া ঘাট থেকে মাঝিকান্দি ঘাটের উদ্দেশ্যে ফেরি কলমিলতা এবং সকাল ৯টায় ফেরি কুঞ্জলতা ছেড়ে যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডাব্লিউটিসি) ব্যবস্থাপক (বাণিজ্য) এস এম আতিকুজ্জামান বলেন, আজ সকাল ৬টা ৫০ মিনিটের দিকে ১৬৯টি মোটরসাইকেল নিয়ে ফেরি কলমিলতা শিমুলিয়া ঘাট থেকে রওনা করে। সোয়া এক ঘণ্টার মধ্যে ফেরিটি নিরাপদে মাঝিকান্দি ঘাটে পৌঁছায়। সেখান থেকে ৫টি মোটরসাইকেল নিয়ে ফেরিটি আবারো শিমুলিয়া ঘাটে আসে। সকাল ৯টার দিকে ৮৭টি মোটরসাইকেল নিয়ে ফেরি কুঞ্জলতাও মাঝিকান্দি ঘাটে যায়।

এদিকে ফেরি চালুর প্রথম দিনে ভোর থেকেই মোটরসাইকেল নিয়ে বাড়িফেরা মানুষের ঢল দেখা যায়। বুধবার থেকে ঈদের ছুটি শুরু হলেও দুর্ভোগ এড়াতে আগেভাগেই অনেকে নাড়ির টানে বাড়ি যাচ্ছেন।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন বলেন, “ঈদকে সামনে রেখে রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে থাকা দক্ষিণবঙ্গের মানুষ শিমুলিয়া ঘাট হয়ে এই নৌরুটে বাড়ি ফিরবে। পদ্মা সেতুতে মোটরসাইকেল বন্ধ থাকায় যাত্রী দুর্ভোগ লাঘবে ঈদকে কেন্দ্র করে আজ থেকে শিমুলিয়া-মাঝিকান্দি রুটে ফেরি কলমিলতা ও কুঞ্জলতা দিয়ে মোটরসাইকেল পারাপার করা হচ্ছে। দুটি ফেরি প্রস্তুত থাকলেও চাপ বাড়লে ফেরি সংখ্যা বাড়ানো হবে। প্রতি ৩ ঘণ্টা পরপর শিমুলিয়া ঘাট থেকে ফেরি শরীয়তপুরের মাঝিকান্দির উদ্দেশ্যে ছেড়ে যাবে।”

জামাল হোসেন জানান, শিমুলিয়ায় মোট চারটি ফেরিঘাটের মধ্যে মোটরসাইকেল পারাপারে ভিআইপি ফেরিঘাট (৪নং) ব্যবহার করা হবে। ফেরিতে মোটরসাইকেল পারাপারে ভাড়া ১৫০ টাকা ও যাত্রী পারাপারে ভাড়া ৩০ টাকা। ঈদের পরেও প্রয়োজন সাপেক্ষে ও নির্দেশনা না দেওয়া পর্যন্ত ফেরিতে মোটরসাইকেল পারাপার করা হবে।

Link copied!