• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

হত্যা মামলার পলাতক আসামি গ্রেপ্তার


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৬:১২ পিএম
হত্যা মামলার পলাতক আসামি গ্রেপ্তার

জয়পুরহাটে চাঞ্চল্যকর আবু হাসান হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আমিনা বেগমকে (৪৫) গ্রেপ্তার করছে র‌্যাব। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) জয়পুরহাট সদর থানার পুরানাপৈল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আমিনা বেগম উপজেলার দরগাপাড়া গ্রামের আবু রায়হানের স্ত্রী।

র‍্যাব জানায়, ১৯ ফেব্রুয়ারি আবু হাসান হত্যা মামলায় জয়পুরহাট জেলা অতিরিক্ত দায়রা জজ নুরুল ইসলাম আমিন বেগমসহ ৫ জনকে মৃত্যুদণ্ডাদেশ দেন। সে সময় আমিনা বেগম পলাতক ছিলেন।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তাকে জেল হাজতে প্রেরণ করা হবে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, পূর্বশত্রুতার জেরে ২০১০ সালের ২৫ মার্চ পাঁচবিবির দরগাপাড়া এলাকায় আবু হোসাইনের পরিবারের সঙ্গে প্রতিপক্ষের সংঘর্ষ হয়। এ সময় প্রতিপক্ষরা আবু হোসাইনের মাথায় লোহার শাবল দিয়ে আঘাত করে এবং দুই পায়ে আঘাত করে জখম করে। পরে স্থানীয়দের সহায়তায় আবু হোসাইনকে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে বগুড়া মেডিকেলে নেওয়া হয়। সেখানেও অবস্থার অবনতি হলে তাকে ঢাকার বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ৯ দিন পর আবু হোসাইন মারা যান।

এ ঘটনায় আবু হোসাইনের বাবা আবু তাহের বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করেন পাঁচবিবি থানা-পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মমিনুল হক। তদন্ত শেষে ৩০ জুলাই তিনি আদালতে ৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

Link copied!