• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

গাজীপুরে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আগুন


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ১২:০০ পিএম
গাজীপুরে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আগুন

গাজীপুরের শ্রীপুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে। 

রোববার (১৯ নভেম্বর) ভোরের দিকে উপজেলার বরমী ইউনিয়নের গিলাশ্বর গ্রামের ১৩২ নম্বর গিলাশ্বর মরহুম আ. জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

এতে বিদ্যালয়ের শ্রেণিকক্ষের কয়েকটি বেঞ্চ, বৈদ্যুতিক পাখা ও টিনের বেড়া পুড়ে গেছে।

স্থানীয়দের বরাত দিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাসুদুল করিম জানান, রাত সাড়ে ৩টার দিকে কয়েকটি সিএনজিচালিত অটোরিকশা দিয়ে কয়েকজন যুবক বিদ্যালয়ে আগুন দেয়। পরে তারা মিছিল সহকারে ঘটনাস্থল ছেড়ে যায়।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল কাদির বলেন, ওই শ্রেণিকক্ষে প্রথম শিফটে দ্বিতীয় শ্রেণির ৩২ ও পঞ্চম শ্রেণির ৩৫ শিক্ষার্থীর পাঠদান কার্যক্রম পরিচালনা করা হতো। রোববার ভোরে কে বা কারা ওই শ্রেণিকক্ষে আগুন দেয়।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম, গাজীপুর জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন ও শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ইউএনও তরিকুল ইসলাম জানান, বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আগুন দেওয়ার ঘটনাটি আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবে। এছাড়া আগুনে ক্ষতিগ্রস্ত শ্রেণিকক্ষটি দ্রুত মেরামত করে পাঠদানের উপযোগী করা হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা নাসরিন বলেন, দুর্বৃত্তদের দেওয়া আগুনে টিনশেড শ্রেণিকক্ষের চার-পাঁচ জোড়া বেঞ্চ, টিনে বেড়া, বৈদ্যুতিক পাখাসহ নানা সরঞ্জাম ক্ষতিগ্রস্থ হয়েছে। দ্রুত সময়ের মধ্যে শ্রেণিকক্ষে মেরামত করা হবে। এ ঘটনায় শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম ঘটনাস্থল পরিদর্শন করলেও কোনো বক্তব্য দিতে রাজি হননি।

Link copied!