• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা


নেত্রকোণা প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৩:৪৬ পিএম
ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা
নেত্রকোণায় ভোটকেন্দ্রে আগুন। ছবি : সংগৃহীত

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় চারটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে কেন্দ্রগুলোতে আগুন দেওয়া হয়।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সেলিম মিঞা তিনটি কেন্দ্রে আগুন দেওয়ার কথা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, রাত ১টার দিকে দুর্বৃত্তরা ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েকটি দরজার সামনে খড় দিয়ে আগুন লাগানোর চেষ্টা করে। কিন্তু কর্তব্যরত গ্রাম পুলিশের সদস্য ও গ্রামবাসীরা টের পেয়ে আগুন নিভিয়ে ফেলেন। এর ফলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে একই রাতে বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রেও দুর্বৃত্তরা আগুন দেওয়ার চেষ্টা করে বলে জানান স্থানীয়রা।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামূল হক জানান, কেন্দ্রগুলোতে গ্রাম পুলিশের সদস্যরা পাহারায় ছিলেন। তারা এবং স্থানীয় জনসাধারণ মিলে আগুন নিভিয়ে ফেলেছেন। এতে দুরচারপুর সরকারি প্রাথমিক দ্যিালয়ের একটি দরজা আংশিক পুড়ে গেলেও ভোট গ্রহণে কোনো অসুবিধা হবে না।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি অসীম কুমার উকিলসহ মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বকি পাঁচ প্রার্থী হলেন স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সাবেক দুই এমপি মঞ্জুর কাদের কোরাইশী ও ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, জাতীয় পার্টির জসীম উদ্দিন ভূঁইয়া, তৃণমূল বিএনপির মিজানুর রহমান খান এবং ইসলামী ঐক্যজোটের এহতেশাম সারওয়ার।

ছয় প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বর্তমান এমপি অসীম কুমার উকিল এবং স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি ইফতিকার উদ্দিন তালুকদারের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

Link copied!