• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

নানা বাড়ি বেড়াতে এসে আগুনে পুড়ে শিশুর মৃত্যু


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩, ০৭:৪২ পিএম
নানা বাড়ি বেড়াতে এসে আগুনে পুড়ে শিশুর মৃত্যু

পাবনার সাঁথিয়ায় নানা বাড়ি বেড়াতে এসে আগুনে পুড়ে মারিয়া (৮) নামের এক শিশু মারা গেছে।

রোববার (৯ এপ্রিল) দুপুরে ধুলাউড়ি ইউনিয়নের বিলচাপড়ি গ্রামের মোকছেদ প্রামানিকের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নগদ টাকা, পাট, পেঁয়াজ, ধান ও ঘরে থাকা মালামালসহ দুই ভাইয়ের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

শিশু মারিয়া উপজলার ভুলবাড়িয়া ইউনিয়নের গয়েশবাড়িয়া গ্রামের রুবেল হোসেনের মেয়ে।

স্থানীয়রা জানান, ঘটনার দিন দুপুরে মোকছেদের বাড়ির লোকজন উঠানে পেঁয়াজ কাটছিল। এ সময় ঘরের ভেতর হঠাৎ আগুন জ্বলে ওঠে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা বাড়ির অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় মারিয়া তার নানা আরশেদ আলীর ঘরে অন্য শিশুদের সঙ্গে খেলা করছিল। অন্য শিশুরা দৌড়ে বাইরে চলে এলেও মারিয়া খাটের নিচে লুকায়। এ সময় ঘরের চারদিক আগুন ছড়িয়ে পড়লে মারিয়া খাটের নিচে দগ্ধ হয়ে মারা যায়।

মোকছেদ জানান, “আমার প্রায় নগদ দেড় লাখ টাকা, ১৬০ মণ পেঁয়াজ, ৬০ মন পাট, ২৫ মন ধানসহ আমাদের দুই ভাইয়ের ঘর ও মালামাল পুড়ে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমরা সব হারিয়ে পথে বসে গেলাম।”

এ ব্যাপারে ধুলাউড়ি ইউনিয়নের চেয়ারম্যান জরিফ আহমেদ শিুশুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, “আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। আগুনে পুড়ে তাদের দুই ভাইয়ের ব্যাপক ক্ষতি হয়েছে এবং এক শিশুর মৃত্যু হয়েছে। লাশটি তার বাবা রুবেল নিজ বাড়ি নিয়ে গেছেন।”

সাঁথিয়া ফায়ার সার্ভিসের সাব অফিসার আব্দুল মান্নান বলেন, “আমরা খবর পেয়ে দ্রুত সেখানে গিয়ে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।”

Link copied!