• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সাভারে সাবেক এমপিসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা


সাভার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ০৯:৩২ পিএম
সাভারে সাবেক এমপিসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা
ছবি : সংবাদ প্রকাশ

সাভারে ককটেল বিস্ফোরণ ও বাস ভাঙচুরের অভিযোগে বিএনপির সাবেক এমপি ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবুসহ ১৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এতে আরও শতাধিক অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) বিকেলে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় অভিযুক্তরা হলেন, সাবেক এমপি ডা. দেওয়াান মোহাম্মদ সালাউদ্দিন বাবু (৪৫), কফিল উদ্দিন (৫৫), খন্দকার মইনুল হাসান খান বিল্টু (৪৬), খোরশেদ আলম (৪৫), সাইফুল ইসলাম (৬০), বদিউজ্জামান বদির(৪২), ওবায়দুর রহমান অভি (৪৬), গোলাম মোস্তফা (৫০), জামাল উদ্দিন সরকার (৫০), আক্তার হোসেন বেপারী (৪৩), রেফাত উল্লাহ (৫৫), নাজমুল হাসান অভি (৪০), মনজু মিয়া (৪৬), মোশারফ হোসেন মোল্লা (৪৭), কিতাব আলী (৪৫), নূর মমিন (৫০), শাওন (৪০), ইব্রাহিমসহ আরও ১২০/১৩০ জন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শনিবার (২৮ অক্টোবর) রাত ১২টার পর ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল বাসস্ট্যান্ডে ঢাকাগামী লেনে বিএনপির লোকজন জড়ো হয়ে ককটেল বিস্ফোরণ ও বাস ভাঙচুর করে পালিয়ে যায়। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি অবিস্ফোরিত ককটেল, ৪ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষসহ বিভিন্ন আলামত জব্দ করা হয়।

এ বিষয়ে মামলার বাদী ও সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) শিকদার হারুন অর রশিদের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, “এই মুহূর্তে আমি কিছু বলতে পারছি না। পরে জানাব।”

এ ঘটনায় সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, ককটেল বিস্ফোরণ, পুলিশের কাজে বাঁধা ও ভাঙচুরের ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত এক ব্যক্তিকে আটক করা হয়েছে।”

Link copied!