• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নোয়াখালী আইনজীবী সমিতিতে বিএনপি-জামায়াত প্রার্থীদের জয়


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২৪, ১১:৪৩ এএম
নোয়াখালী আইনজীবী সমিতিতে বিএনপি-জামায়াত প্রার্থীদের জয়
সভাপতি এ কে এম সিরাজুল ইসলাম (বাঁয়ে) ও সাধারণ সম্পাদক নুরুল আমিন (ডানে)। ছবি : সংগৃহীত

নোয়াখালী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৫টি পদের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১২টিতে বিএনপি-জামায়াত সমর্থিত ইউনাইটেড লইয়ার্স ফ্রন্টের (নীল প্যানেল) প্রার্থীরা জয়ী হয়েছেন। সভাপতিসহ দুটি পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থী। একটি পদে ফলাফল স্থগিত রয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাতে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এ জেড এম ফারুক।

সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী এ কে এম সিরাজুল ইসলাম ৩৩০ ভোট পেয়ে জয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের তাজুল ইসলাম পেয়েছেন ২৮৭ ভোট।

সাধারণ সম্পাদক পদে বিএনপি ও জামায়াত সমর্থিত প্রার্থী নুরুল আমিন ২৩৩ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ মো. তাহের পেয়েছেন ১৭৯ ভোট। এই পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের সাইফুল ইসলাম ১৬৮ ভোট পেয়েছেন।

বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল থেকে এ ছাড়া সহসভাপতি পদে এনামুল হক হাজারী, সামসুদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইবনে ওয়ালিদ সুমন, সহসাধারণ সম্পাদক পদে আবু রশিদ ছায়েদুর রহমান, ট্রেজারার পদে মো. হানিফ, গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক পদে মওদুদু আহমেদ চৌধুরী, আপ্যায়ন ও সমাজকল্যাণ সম্পাদক পদে আবদুল্যাহ আল মামুন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আলাউদ্দিন সুজন, সদস্য পদে আলাউদ্দিন বকশী, মাইন উদ্দিন ও আলী আহমেদ জয়ী হয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি ছাড়া সদস্য পদের প্রার্থী মোরশেদ আলম জয়ী হন।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৬২৫ ভোটারের মধ্যে ৫৯৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

Link copied!