• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

রাস্তার মাটি কেটে বাঁশের বেড়া, বিপাকে ৫০ পরিবার


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৯:২৫ পিএম
রাস্তার মাটি কেটে বাঁশের বেড়া, বিপাকে ৫০ পরিবার

ফেনী সদর উপজেলায় রাস্তার মাটি কেটে এবং ইট সরিয়ে বাঁশের বেড়া ও কাঁটা দিয়ে মানুষের চলাচল বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে মাঈন উদ্দিন নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এতে বিপাকে পড়েছে উপজেলার ফাজিলপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জামাল কাজী বাড়ির ৫০ পরিবার। 

ওই বাড়ির বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা হাবিলদার পেয়ার আহমেদ বলেন, “৩০ বছরের পুরোনো এই রাস্তা। এই রাস্তার প্রায় ২০ ফুট পর্যন্ত মাটি কেটে নিয়ে গেছে। যার কারণে এখানকার প্রায় পাঁচ শতাধিক মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। মানুষজন হাটবাজার, স্কুল-মাদ্রাসা, হাসপাতাল কোথাও যেতে পারছে না। রমজানের মাসে চরম কষ্টে দিন কাটছে আমাদের।”

একই বাড়ির নজরুল ইসলাম বলেন, “বহু বছর ধরে বাড়ির শতশত নারী পুরুষ এ পথে চলাচল করে আসছে। বিনানোটিশে কিংবা কোনো ধরনের কথা ছাড়াই গায়ের জোরে রাস্তাটি কেটে নেওয়ায় আমরা সবাই গৃহবন্দি হয়ে পড়েছি।”

এ ব্যাপারে কথা বলতে অভিযুক্ত মাঈন উদ্দিনের মোবাইলে কল করা হলে সাংবাদিক পরিচয় পাওয়ার পর কলটি কেটে দেন।

ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মজিবুল হক রিপন বলেন, যেহেতু এ সড়কে দীর্ঘ বছর ধরে ওই বাড়ির লোকজন চলাচল করছে, তাই রাস্তাটি না কেটে উভয়পক্ষ সমঝোতার মাধ্যমে বিষয়টি সমাধান করা যেত। তাছাড়া রমজান মাসে এভাবে চলাচলের পথ কেটে, পথে বাঁশ ও কাটা দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করার বিষয়টি অমানবিক।

এ বিষয়ে ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ন রশিদ জানান, আদালতের রায়ের বিষয়ে কাগজপত্র উপস্থাপন করার জন্য উভয়পক্ষকে বলা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!