• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সাভারে নৌকা ও ঈগলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৮


সাভার প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪, ১২:৪৪ পিএম
সাভারে নৌকা ও ঈগলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৮
সাভারে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত দুইজন। ছবি : প্রতিনিধি

সাভারে নির্বাচন-পরবর্তী সহিংসতায় পরাজিত আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থক ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার (১০ জানুয়ারি) রাতে পৌরসভার কাতলাপুর এলাকার এ ঘটনায় উভয় পক্ষের অন্তত আটজন আহত হয়েছেন।

আহত ব্যক্তিরা হলেন স্বতন্ত্র প্রার্থী তালুকদার মোহাম্মদ তৌহিদ জং মুরাদের সমর্থক মো. হৃদয়, পান্না ও সাগর। এ ছাড়া আওয়ামী লীগের প্রার্থী ডা. এনামুর রহমানের সমর্থক ইকবাল হোসেন সম্পদ, সিফাত, সায়মন, সাগর ও সাভার পৌর আওয়ামী লীগের ৬নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন।

সাগর, পান্না, সাব্বির, জাহিদ, হৃদয়, লাদেন, সম্পদ। এর মধ্যে সাগর ও সম্পদের মাথায় সেলাই দিতে হয়েছে। পান্নার আঘাত গুরুতর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় লোকজন জানান, গতকাল রাত ৯টার দিকে সাভারের কাতলাপুরে সাভার পৌর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুল হালিমের ব্যবসায়িক প্রতিষ্ঠানে তিনিসহ বেশ কয়েকজন বসে ছিলেন। আবদুল হালিম নির্বাচনের সময় ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদের পক্ষে কাজ করেছেন। নৌকার সমর্থকদের সঙ্গে পূর্বের একটি বিরোধ মীমাংসার জন্য সেখানে দুই পক্ষের বৈঠকের কথা ছিল। সেখানে নৌকার ১৫ থেকে ২০ জন সমর্থক পৌঁছালে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে সাভার মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নৌকার সমর্থক সাভার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন বলেন, ভোটের ফলাফলে ঈগলের প্রার্থী তাদের কেন্দ্রে কিছু ভোট বেশি পান। পরে তারা নৌকার সমর্থকদের মারধর করেন। ওই ঘটনায় রাতে মীমাংসার জন্য বসার কথা ছিল। আলোচনার মাধ্যমে মীমাংসার জন্য তারা ৮ থেকে ১০ জনসহ আবদুল হালিমের ওইখানে গেলে তার ছেলে রবিউল আওয়াল তাদের মারধর করেন।

সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান জানান, এ ঘটনায় রাতে আবদুল হালিমকে আটক করা হয়েছে। দুই পক্ষের লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!