• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

যুবলীগ নেতাকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৪:২৬ পিএম
যুবলীগ নেতাকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬

গাইবান্ধার সুন্দরগঞ্জে ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহিদুল ইসলামের (৩৮) হাত ও পায়ের রগ কেটে হত্যার ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তবে আটকদের পরিচয় জানা যায়নি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে সুন্দরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, সোমবার রাতে নিহত জাহিদুলের বাবা আবুল হোসেন বাদী হয়ে নামীয় ২৩ ও অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করে মামলা দায়ের করা করেন।

এ ঘটনার প্রতিবাদে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া যুবলীগ নেতা জাহিদুল হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা-প্রতিবাদ ও বিচার দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল। 

ওসি কেএম আজমিরুজ্জামান বলেন, ওই হত্যাকাণ্ডের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। এ মামলার ৬ আসামিকে সোমবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ১২ নভেম্বর রাতে জাহিদুল ইসলাম ও রাকিব মিয়া মোটরসাইকেলযোগে বামনডাঙ্গা থেকে বাড়ি ফিরছিলেন। পথে শাখা মারা ব্রিজ এলাকায় পৌঁছালে কয়েকজন দুর্বৃত্ত তাদের পথরোধ করে। তারা জাহিদুল ইসলামকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে এবং ধারালো অস্ত্র দিয়ে হাত ও পায়ের রগ কেটে দেয়।

পরে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় জাহিদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে তার মৃত্যু হয়।

Link copied!