• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

নড়াইলে ভোট গ্রহণের জন্য প্রস্তুত ২৫৭টি কেন্দ্র


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৫:১৭ পিএম
নড়াইলে ভোট গ্রহণের জন্য প্রস্তুত ২৫৭টি কেন্দ্র
প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়। ছবি : প্রতিনিধি

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। জেলার দুটি আসনে ভোট গ্রহণের জন্য ২৫৭টি কেন্দ্রের ১ হাজার ৪৪১টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) সকালে শিল্পকলা একাডেমি চত্বরে বিভিন্ন কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। 

রোববার (৭ জানুয়ারি) ভোর ৪টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসনের কার্যালয় থেকে ব্যালট পেপার বিভিন্ন কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে।

নড়াইল জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, জেলার দুটি আসনে মোট ভোটার ৬ লাখ ৪১ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ২১ হাজার জন এবং নারী ভোটার ৩ লাখ ২০ হাজার ১৩২ জন। এবারের নির্বাচনে ২৫৭টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণের জন্য ১ হাজার ৪৪১টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়। ছবি : প্রতিনিধি

নড়াইল-১ আসনে মোট ভোটার ২ লাখ ৭৫ হাজার ৪০৩ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ৩৯৩ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ১০ জন। নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়ন এবং কালিয়া পৌরসভাসহ কালিয়া উপজেলার ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ৬৩০টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

নড়াইল-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৮৩ হাজার ৭৩৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৮১ হাজার ৯৯০ জন। নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ উপজেলার ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ১৪৭টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ৮১১টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্নের লক্ষ্যে ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করছে।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!