• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

জামালপুর কারাগারের ২ বন্দির মৃত্যু


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৫:২২ পিএম
জামালপুর কারাগারের ২ বন্দির মৃত্যু

জামালপুরে চিকিৎসাধীন অবস্থায় দণ্ডপ্রাপ্ত দুই আসামির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ নভেম্বর) ভোরে জামালপুর জেনারেল হাসপাতালে তারা মারা যান।

মারা যাওয়া আসামিরা হলেন জেলার মেলান্দহের কাংগালকুশা গ্রামের ইয়াকুব আলী (৬৫) এবং মাদারগঞ্জের কোয়ালিকান্দি গ্রামের শাহিন হাওলাদার (৪০)। তাদের মধ্যে ইয়াকুব হত্যা মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত এবং শাহিন তিনটি মাদক মামলায় দণ্ডপ্রাপ্ত ছিলেন।

কারা কর্তৃপক্ষ জানায়, সোমবার রাত সাড়ে ১২টার দিকে হাজতি শাহিন হাওলাদার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে হাজতি ইয়াকুব আলীও অসুস্থ হয়ে পড়েন। তাকেও হাসপাতালে নেওয়া হলে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

ইয়াকুব আলীর সাজা শুরু হয় ২০১৮ সাল থেকে। আর শাহিন হাওলাদারকে গ্রেপ্তার করে চলতি বছরের ৩১ আগস্ট কারাগারে পাঠানো হয়।

জামালপুর কারাগারের জেলার আবু ফাতাহ্ জানান, সোমবার রাতে শাহিনের শ্বাসকষ্ট শুরু হলে রাত সাড়ে ১২টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অপরদিকে ইয়াকুব মঙ্গলবার ভোরের দিকে স্ট্রোক করেন। দ্রুত তাকে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা যান।

তিনি আরও জানান, মারা যাওয়া আসামিদের পরিবারের কোনো অভিযোগ নেই। তাই ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Link copied!