• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নিবন্ধন না থাকায় বরগুনায় ১৮টি ক্লিনিক বন্ধ


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৯:১৫ পিএম
নিবন্ধন না থাকায় বরগুনায় ১৮টি ক্লিনিক বন্ধ

নিবন্ধন না থাকায় বরগুনায় ১৮টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ করা হয়েছে। ক্লিনিকগুলোতে কোনো কার্যক্রম পরিচালনা করবে না মর্মে স্থানীয় প্রশাসনের কাছে লিখিতভাবে অঙ্গিকার করেছে এসব প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে বরগুনা সিভিল সার্জন মোহাম্মদ ফজলুল হক এ তথ্য জানিয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জেলার আমতলী উপজেলায় ২টি, বামনা উপজেলায় ৫টি, বরগুনা সদর উপজেলায় ৪টি, পাথরঘাটা উপজেলায় ৫টি ও তালতলী উপজেলায় ২টিসহ মোট ১৮টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার চিহ্নিত করা হয়। পরে মঙ্গল ও বুধবার (২৩ ও ১৪ জানুয়ারি) দুইদিন অভিযান চালিয়ে ক্লিনিকগুলো বন্ধ করে প্রশাসন।

বরগুনা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চন্দন কর বলেন, বন্ধ হওয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নিবন্ধন না পাওয়া পর্যন্ত কার্যক্রম সচল করবে না বলে কর্তৃপক্ষ লিখিতভাবে অঙ্গিকার করেছে।

জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ফজলুল বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। জেলার ৬টি উপজেলায় মোট ১৮টি অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ করা হয়েছে। বরগুনা জেলার প্রত্যেকটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে যথাযথ মনিটরিংয়ের আওতায় আনা হবে।

Link copied!