• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

শিল্পীর তুলিতে শোকাবহ আগস্ট ও বঙ্গবন্ধু


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১, ০২:৩৩ পিএম
শিল্পীর তুলিতে শোকাবহ আগস্ট ও বঙ্গবন্ধু

“শিল্পীর কল্পনায় শোকাবহ আগস্ট, বঙ্গবন্ধু ও পাবনা”—এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে পাবনা স্বাধীনতা স্কোয়ার, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তনে চারুশিল্পীদের অংশগ্রহণে প্রথমবারের মতো দিনব্যাপী আর্ট ক্যাম্প এবং চিত্রকর্ম প্রদর্শনী হচ্ছে।

শনিবার সকাল থেকে যেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চারুশিক্ষার্থী এবং শিল্পীরা দিনব্যাপী ছবি আঁকছেন এবং প্ররদর্শনী করছেন। এমন আয়োজন দেখতে ভিড় করছেন জেলার সকল চারুশিক্ষার্থী, শিশুশিল্পী, শিক্ষক এবং শিল্পপ্রেমীসহ সর্বস্তরের মানুষ।

আয়োজক কমিটির  প্রধান আবু রায়হান রুবেল বলেন, “বঙ্গবন্ধু পাবনায় সফরে দশবার এসেছেন। পাবনাকে নিয়ে তাঁর ভাবনা ছিল অন্যরকম। তাঁর রাজনৈতিক জীবনে নেতাকর্মীদের উদ্দেশ্যে সবসময় বলতেন, ‘তোমরা যদি রাজনীতি শিখতে চাও, পাবনায় যাও। রাজনীতি,  শিল্প-সাহিত্য-সংস্কৃতির মেলবন্ধনে পরিপূর্ণ পাবনা।’ বঙ্গবন্ধুকে নিয়ে তাই আমাদের কাজ করার দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা থেকেই আমাদের এই আয়োজন।”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী রাকিন নওয়ার বলেন, “বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নয়, উনি বিশ্বব্যপী সমাদৃত। এই মহামানবকে মানুষের হৃদয়ে ছড়িয়ে দিতেই আমাদের এই আয়োজন।”

চারুকলার এই শিক্ষার্থী আরো বলেন, “এটি আমাদের প্রথম আয়োজন। আশা করছি, সকলের সহযোগিতায় আমরা এর ধারাবাহিকতা বজায় রাখতে পারবো।” 

প্রদর্শনী চলবে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

Link copied!