• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

যুবলীগ নেতা হত্যায় উত্তাল গাইবান্ধা


গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৬, ২০২১, ১০:৫২ এএম
যুবলীগ নেতা হত্যায় উত্তাল গাইবান্ধা

যুবলীগ নেতা লিখন হত্যার প্রতিবাদে উত্তাল গাইবান্ধা। শহরের হকার্স মার্কেট এলাকায় অভিযুক্তদের ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ জনতা।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকেল পাঁচটার দিকে গাইবান্ধা গোরস্তান জামে মসজিদে নিহত লিখনের জানাজা শেষে ফেরার পথে বিক্ষুব্ধ জনতার একটি অংশ অগ্নিসংযোগ করে।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বিক্ষুব্ধ জনতা শহরের সাদুল্যাপুর মোড়ে রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভের চেষ্টা করলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে বুধবার (৪ আগস্ট) সন্ধ্যার দিকে আম কেনাবেচা নিয়ে বিবাদের একপর্যায়ে গাইবান্ধা জেলা বিএনপি অফিসের সামনে হামলার শিকার হন লিখন। পরে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
 
নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, বুধবার দুপুরের দিকে লিখন শহরের হকার্স মার্কেটের সামনে ফলের দোকানে আম কিনছিলেন। এ সময় দোকানি শরিফ মিয়ার সঙ্গে তার আম কেনাবেচা নিয়ে তর্কবিতর্ক হয়। একপর্যায়ে দুইজনের মধ্যে হাতাহাতি হয়। পরে স্থানীয় ও পথচারী লোকজন উভয় পক্ষের মধ্যে সমঝোতা করে দেয়। সন্ধ্যার দিকে লিখন জেলা বিএনপি অফিসের সামনে গেলে কয়েকজন লিখনের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় গুরুতর অসুস্থ লিখনকে রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত সাড়ে ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

Link copied!