• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

মৌলভীবাজারে ৯ হাজার লিটার সয়াবিন তেল জব্দ


মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত: মে ১৪, ২০২২, ০৮:৫৮ পিএম
মৌলভীবাজারে ৯ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

মৌলভীবাজারের কমলগঞ্জে অবৈধভাবে মজুদ করা পূর্বের দামের ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৪ মে) সকাল সাড়ে ১০টায় অভিযান চালিয়ে মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালিয়ে এসব তেল জব্দ করা হয়। এসময় তেল রাখায় দায়ে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো.আল আমীনের নেতৃত্বে ও র‌্যাব-৯ এর সহযোগিতায় মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালানো হয়। অভিযানে সালাউদ্দিন স্টোরে অবৈধভাবে মজুদ করা পূর্বের দামের ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায়। মজুদকৃত তেলগুলোর বোতলে আগের মূল্য লেখা রয়েছে।

পরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুদের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে সালাউদ্দিন স্টোরের মালিক সালাউদ্দিনকে এক লাখ টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল উপস্থিত জনসাধারণের মধ্যে বোতলের গায়ে লেখা মূল্যে বিক্রি করা হয়।

মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমীন ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ ও নগদ এক লাখ টাকা জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, “জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!