• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

পলিথিন তৈরির কারখানায় অভিযান, জরিমানা


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৫, ২০২১, ০৭:১৮ পিএম
পলিথিন তৈরির কারখানায় অভিযান, জরিমানা

উৎপাদন, আমদানি ও ব্যবহার নিষিদ্ধ পলিথিন তৈরির কারখানা ও দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় এবং কারখানা সিলগালা করেছেন লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দিনভর পৌরসভার সাঁকোয়া এলাকা, শহরের পুরার বাজার ও কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন বিডিআর রোডে এ অভিযান পরিচালিত হয়।

প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন থেকে শহরের পুরার বাজার এলাকার ব্যবসায়ী আব্দুস সালাম প্রথমে তার বাড়ি জেলার আদিতমারী উপজেলার বিশবাড়ী এলাকায় উৎপাদন, আমদানি  ও ব্যবহার নিষিদ্ধ পলিথিন তৈরির কারখানা স্থাপন করে।

সেখানে রাতে তৈরি করা হতো পলিথিন। এ খবর প্রশাসন জেনে যাওয়ায় তড়িঘড়ি করে সেখান থেকে কারখানা সরিয়ে লালমনিরহাট পৌরসভার সাঁকোয়া এলাকায় স্থাপন করে। এতে সহযোগিতা করে সরকার দলীয় স্থানীয় কতিপয় সুবিধাভোগী নেতা। তাদের ছত্রছায়ায় ব্যবসায়ী আব্দুস সালাম শুরু করে পলিথিন তৈরির কাজ।

পরে বিভিন্ন পত্র-পত্রিকায় নিষিদ্ধ পলিথিন তৈরির খবর প্রকাশ হলে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট টিএম রাহসিন কবীর কারখানা সিলগালা করে দেন। একইদিন বিকালে শহরের পুরার বাজার ও কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন বিডিআর রোডেও অভিযান পরিচালিত হয়।

বিডিআর রোডের নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ী মফিজুল ইসলামকে ডেকে এনে দোকান খুলে দুই ভ্যান পলিথিন জব্দ করেন। এসময় দোকান মালিককে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

Link copied!