• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

দ্রুত ধনী হওয়ার জন্য ভাইকে অপহরণ


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১, ০৫:০৮ পিএম
দ্রুত ধনী হওয়ার জন্য ভাইকে অপহরণ

নাটোরের বড়াইগ্রামে টাকার জন্য চাচাতো ভাইকে অপহরণ করে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এ ঘটনায় পুলিশ অপহৃত আট বছরের শিশু আলহাজকে ঢাকা থেকে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত চাচাত ভাই কামরুল হাসানকে (২৫) গ্রেপ্তার এবং অপহরণ কাজে ব্যবহৃত প্রাইভেট কার উদ্ধার করেছে।

মঙ্গলবার (২৪ আগস্ট) বেলা ১১টায় নাটোর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহা এসব তথ্য জানান।

লিটন কুমার সাহা আরও জানান, দ্রুত ধনী হওয়ার জন্য বন্ধু রুবেলের পরামর্শে সে শিশু আলহাজকে অপহরণ করেন। গ্রেপ্তারকৃত কামরুল হাসান বড়াইগ্রাম উপজেলার বাগডোব গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে। অপরদিকে অপহৃত শিশু আলহাজ একই গ্রামের ফাদিল প্রমানিকের ছেলে।

গত শনিবার (২১আগস্ট) সকালে বাড়ির সামনে থেকে শিশুটি নিখোঁজ হয়। রোববার (২২ আগস্ট) সকাল ৭টায় অজ্ঞাত নাম্বার থেকে আলহাজের মুক্তিপণ বাবদ ৪০ লাখ টাকা দাবি করেন। এ বিষয়ে শিশুটির বাবা বড়াইগ্রাম থানায় একটি মামলা দায়ের করে।

পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে ৫টি টিম আলহাজকে উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করে। অবশেষে রোববার (২২ আগস্ট) বড়াইগ্রাম উপজেলার লক্ষীকোল বাজার হতে কামরুলকে আটক করে।

পরে পুলিশ রোববার (২২ আগস্ট) রাত ১০টায় ঢাকায় রুবেলের শাশুড়ির ভাড়া বাসা থেকে আলহাজকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে। এসময় রুবেল কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, রুবেলের পরামর্শে দ্রুত ধনী হওয়ার জন্য চাচাত ভাই আলহাজকে অপহরণ করেছিল কামরুল। 

Link copied!