• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

‘গ্রামে বসেই ডলার আয় করতে পারবে তরুণ-তরুণীরা’


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০৭:৪১ পিএম
‘গ্রামে বসেই ডলার আয় করতে পারবে তরুণ-তরুণীরা’

তরুণ-তরুণীরা প্রত্যন্ত অঞ্চলে বসেই ইউরোপ-আমেরিকার বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করে মাসে ডলার আয় করতে পারবে, ডলারের জন্য এখন বিদেশে পাড়ি জমাতে হবে না বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সিংড়াবাড়ীতে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পলক এ কথা বলেন।

পলক বলেন, “‘শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার’ সিরাজগঞ্জবাসীর জন্য প্রধানমন্ত্রীর এক অনন্য উপহার। আগামী দেড় বছরের মধ্যে এই আইটি ট্রেনিং সেন্টারের নির্মাণ শেষ হয়ে যাবে এবং দুই বছরের মধ্য এখানে আমরা কার্যক্রম শুরু করব। এখান থেকে প্রতি বছর এক হাজার তরুণ-তরুণী প্রশিক্ষণ নিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। এই তরুণ-তরুণীরা সিরাজগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে বসেই ইউরোপ-আমেরিকার বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করে মাসে ডলার আয় করতে পারবে, ডলারের জন্য এখন বিদেশে পাড়ি জমাতে হবে না।”

প্রতিমন্ত্রী আরও বলেন, “তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে নতুন নতুন উদ্যোক্তা তৈরি করে দেশের যুব সমাজের আত্ম-কর্মসংস্থানের ব্যাপক সুযোগ সৃষ্টি হবে। দেশের তরুণ-তরুণীরা যেন আইটি ইন্ডাস্ট্রিতে ব্যাপক পরিসরে কাজ করতে পারে সে লক্ষ্যে দেশের বিভিন্নস্থানে নির্মাণ করা হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার।”

সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক গ্রেড (১) বিকর্ণ কুমার ঘোষ, বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেড পরিচালক এস পি পি ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রফিকুল হক, শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার ও ইনকিউবেশন সেন্টার স্থাপন (১১) শীর্ষক প্রকল্পের পরিচালক (যুগ্মসচিব) একেম আব্দুল্লাহ খান, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ, জেলা পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি আবু ইউসূফ সূর্য, কাজীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেফাজ উদ্দিন, সাধারণ সম্পাদক ও কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী প্রমুখ।  

এ সময় লানিং অ্যান্ড আনিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় ১২ জন ফ্রিল্যান্সিদের মধ্যে ল্যাপটপ বিতরণ করা হয়।

Link copied!