• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

খাগড়াছড়িতে লকডাউনের বিধি ভঙ্গের প্রবণতা বাড়ছে  


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২১, ১২:২১ এএম
খাগড়াছড়িতে লকডাউনের বিধি ভঙ্গের প্রবণতা বাড়ছে  

জেল আর জরিমানার সঙ্গে পাল্লা দিয়ে খাগড়াছড়িতে দিন দিন বাড়ছে লকডাউনের বিধি ভঙ্গের প্রবণতা। তারই ধারাবাহিকতায় অষ্টম দিনে খাগড়াছড়িতে রাস্তায় আরও বেড়েছে মানুষের পাশাপাশি টমটম, ইজিবাইক ও মোটরসাইকেল চলাচল।

শহরের অলি-গলিতে বেড়েছে নানা কৌশলে দোকানপাট খোলার প্রবণতা। ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও কারাদণ্ডসহ সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের কঠোর বিধি নিষেধও  মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। অনেকে পড়ছেন না মাস্ক। অপর দিকে প্রতিদিন বাড়ছে করোনায় সংক্রমণের সংখ্যা। সে সঙ্গে মৃত্যুর মিছিলও। 

জেলা প্রশাসন সূত্র জানায়, গত সাতদিনে লকডাউনে বিধি ভঙ্গের অপরাধে খাগড়াছড়িতে ৬৫৪টি মামলায় ৭৯৫ জনকে দুই লাখ ১২ হাজার ৪২০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ৩৬ জনকে সূর্যাস্ত পর্যন্ত কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

লকডাউনের প্রথম দিন থেকে খাগড়াছড়িতে ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের সদস্যরা রাস্তায় টহল দিচ্ছে। এ সময় তারা জনগণকে সচেতন করতে লকডাউনের নির্দেশনা ও আইন অমান্যকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করছেন দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

এদিকে, খাগড়াছড়িতে করোনা সংক্রমণের সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়েই চলেছে। সে সঙ্গে পরপর দুই দিন করোনায় আক্রান্ত হয়ে জেলায় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার (৭ জুলাই) জেলায় করোনায় আক্রান্তের হার ছিল ৪৪ দশমিক ৩৩ শতাংশ।

সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি জানান, জেলায় এ পর্যন্ত আট হাজার ৬৬১ জনের নমুনা পরীক্ষায় এক হাজার ৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ১০ জন। 

Link copied!