• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আর নেই


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১, ০৯:২৬ এএম
কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আর নেই

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক কক্সবাজার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৯১ বছর।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাত ৮টা ৪০ মিনিটে চট্টগ্রামের বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরিবার সূত্রে জানা যায়, নুরুল ইসলাম বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

নুরুল ইসলাম কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, কক্সবাজার মহকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে পেকুয়া উপজেলার বৃহত্তর মগনামা ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং প্রিয়ভাজন কর্মী ছিলেন।

কক্সবাজার জেলা থেকে প্রথম প্রকাশিত সাপ্তাহিক পত্রিকা সাপ্তাহিক কক্সবাজার এবং সরকারি অনুমোদনপ্রাপ্ত কক্সবাজারের প্রথম দৈনিক কক্সাবাজার পত্রিকার সম্পাদক ছিলেন নুরুল ইসলাম।

নুরুল ইসলাম স্ত্রীসহ তিনি ৩ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন। বড় ছেলে মোহাম্মদ মুজিবুল ইসলাম কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক। দ্বিতীয় ছেলে নজিবুল ইসলাম কক্সবাজার পৌর আওয়াামী লীগের সভাপতি এবং ছোট ছেলে ড. আশরাফুল ইসলাম সজিব জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক।

এছাড়া তার বড় মেয়ে আশরাফ জাহান কাজল জেলা পরিষদের সদস্য ও মহিলা আওয়াামী লীগ নেত্রী এবং ছোট মেয়ে ফাতেমা জাহান উজ্জ্বল বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা।

এছাড়া মরহুমের ভাই জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, কেন্দ্রীয় আওয়াামী লীগের সদস্য, স্বাধীন বাংলাদেশে কক্সবাজার জেলার সাবেক গভর্ণর জহিরুল ইসলাম ২০২০ সালে মারা যান। তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের সাবেক নেতা নজরুল ইসলামও মারা গেছেন।

এদিকে নুরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলমসহ কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের ও প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্যরা।

Link copied!