• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

চোট থেকে ফিরেই জাকিরের সেঞ্চুরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১, ২০২৩, ০৩:৫৯ পিএম
চোট থেকে ফিরেই জাকিরের সেঞ্চুরি

জাকির হাসান এখন থাকতে পারতেন ইংল্যান্ডের পথে, জাতীয় দলের সাথে। কিন্তু বাধ সাধে ইনজুরি। হাতের আঙুলের চোটের কারণে ছিটকে যেতে হয় তাকে। তবে একটু স্বস্তিও পেতে পারেন তিনি। কারণ জাতীয় দলে কামব্যাকের পথেই যে আছেন তিনি।

চোট থেকে সেরে মাঠে ফিরেই সেঞ্চুরি পেলেন জাকির। ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন জাকির। আজ সোমবার (১ মে) লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে বিকেএসপিতে পেলেন শতরানের দেখা। ১০৬ বলে ১০৬ রানের ইনিংস উপহার দেন তিনি।

লিস্ট ‘এ’ ক্রিকেটে জাকিরের তৃতীয় সেঞ্চুরি এটি। চোটের কারনে মাঠের বাইরে থাকা জাকির ২২ গজে ফিরলেন দেড় মাস পরে। শেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসর ঠিকঠাক কাটিয়েছেন। এরপর কেবল বিসিবি একাদশের হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিলেন। 

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্ব মিস করেছেন জাকির। চোটের কারণে মাঠে নামতে পারেননি। তবে সুপার লিগে নেমেই পেয়েছেন সেঞ্চুরি।

ব্যক্তিগত ইনিংসের শুরুতে দেখে-শুনে খেলতে থাকেন জাকির। তবে সময় যত গড়াতে থাকে, তত নিজেকে মেলে ধরেন জাকির। তার ফিফটি আসে মাত্র ৫৬ বলে। পরের ফিফটি পেয়েছেন আরও কম, মাত্র ৪৪ বলে। 

শতরানও পূর্ণ করেছেন দাপটের সাথেই। সোহাগ গাজীর বলে চার মেরে সেঞ্চুরি পূর্ণ করেই উদযাপনে মেতে ওঠেন জাকির। অবশ্য এরপর মাঠে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। আর মাত্র ৬ রান করেই চিরাগ জনির বলে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে।

Link copied!