• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

সাকিব নাম লেখানোর পরই স্বীকৃতি পেল যুক্তরাষ্ট্র লিগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৭:৩৫ পিএম
সাকিব নাম লেখানোর পরই স্বীকৃতি পেল যুক্তরাষ্ট্র লিগ
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান সম্প্রতি নাম লিখিয়েছেন ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) স্বীকৃতি না পাওয়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি)। তার নাম লেখানোর পর পরই এমএলসি আইসিসির স্বীকৃতি পেয়েছে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ৫ জুলাই থেকে যুক্তরাষ্ট্রের ফ্র্যাঞ্চাইজি লিগটির দ্বিতীয় আসর শুরু হবে। যেখানে শাহরুখ খানের দল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে খেলার কথা সাকিবের। এর আগে কেবল আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোই লিস্ট ‘এ’ ক্রিকেট আয়োজনের অনুমোদন পেত। তবে সম্প্রতি এই শর্ত শিথিল করে সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টিকে স্বীকৃতি দেয় আইসিসি। সেই ধারাবাহিকতায় এমএলসিও এই সুবিধা আদায় করে নিয়েছে।

লিস্ট ‘এ’ ক্রিকেটের মর্যাদা পাওয়ায় বেশ রোমাঞ্চিত এমএলসির পরিচালক জাস্টিন গেয়ালে। তিনি ইএসপিএন ক্রিকইনফোকে জানিয়েছেন, ‘আমরা এ খবরটিতে সত্যি খুব রোমাঞ্চিত। এটা আসলে এই টুর্নামেন্টে খেলা খেলোয়াড়দের উচ্চ মানেরই স্বীকৃতি। সহযোগী দেশ হয়েও এমন সুবিধা পাওয়ায় আমরা গর্বিত। আশা করি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এমএলসির পরবর্তী আসরও আমরা সফলতার সঙ্গে আয়োজন করতে পারব।’

আগামী ৫ জুলাই থেকে বসবে এমএলসির দ্বিতীয় আসর। প্রথম আসর শেষ হয় আরও আগেই। তখন সেটা লিস্ট ‘এ’ এর মর্যাদায় ছিল না। আর এবার এই মর্যাদা নিয়ে অনুষ্ঠিত হবে দ্বিতীয় আসরটি।   

Link copied!