• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সোহাগের আইনজীবী সংবাদ সম্মেলন ডেকেছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২৩, ০৩:৪৫ পিএম
সোহাগের আইনজীবী সংবাদ সম্মেলন ডেকেছেন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে ফুটবলসংক্রান্ত সকল কার্যকলাপ থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। শুধু নিষেধাজ্ঞা নয়, সোহাগকে ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও করেছে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। ফিফার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছেন সোহাগ। নিয়ম মেনে আপিলের কার্যক্রম আগাবে। এবার সোহাগের আইনজীবীর সংবাদ সম্মেলন ডেকেছেন।

শুক্রবার (১৪ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে ফিফা। ফিফা জানায়, বাফুফেকে দেওয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য দিয়েছেন আবু নাঈম সোহাগ। ইতোমধ্যে সোহাগকে তার নিষেধাজ্ঞার বিষয়ে চিঠি পাঠিয়েছে ফিফা। এ ছাড়া বাফুফে ও এশিয়ান ফুটবল কনফেডারেশনকেও দেওয়া হয়েছে চিঠির অনুলিপি।

সোহাগের বিরুদ্ধে সাধারণ আর্টিকেল ১৩ (দায়িত্বে অবহেলা), ১৫ (সততা) ও ২৪ (মিথ্যা তথ্য দেওয়া) ভঙ্গের অভিযোগ দেখিয়েছে ফিফা। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফিফা থেকে দেওয়া অর্থ খরচসংক্রান্ত বিষয়ে বাফুফের দেওয়া তথ্য তদন্ত করেছে ফিফা। তদন্ত শেষে তথ্যে গলদ পেয়েছে ফিফার স্বাধীন এথিকস কমিটি।

আবু নাইম সোহাগের আইনজীবী আজমালুল হোসাইন এক বিজ্ঞপ্তিতে সংবাদ সম্মেলন আহ্বান করেছেন। আজ বুধবার (১০ মে) বিকেল ৪টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Link copied!