• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ভারতে দলকে রেখে দেশে ফিরেছেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩, ০৪:৪৮ পিএম
ভারতে দলকে রেখে দেশে ফিরেছেন সাকিব
বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

সবশেষ বাংলাদেশের ম্যাচ ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মুম্বাইয়ে। সেই ম্যাচের পর টাইগারদের পরবর্তী দুই ম্যাচ হবে কলকাতায়। সেখানেই যাওয়ার উদ্দেশ্যে বাংলাদেশ ক্রিকেট দল রওনা করছে। কিন্তু টাইগার অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে নেই। হঠাৎ তিনি দেশে ফিরে এসেছেন। বুধবার(২৫ অক্টোবর) সকালে ঢাকায় পা রেখেই দুপুরে মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে যান সাকিব।

মিরপুর স্টেডিয়ামের ইনডোরে জাতীয় দলের সাবেক সহকারী কোচ ও সাকিবের গুরু মোহাম্মদ সালাউদ্দিনের সঙ্গে অনুশীলনও করেছেন টাইগার অধিনায়ক।

সালাউদ্দিনের হাতেই গড়ে ওঠেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ক্যারিয়ারের অফ-ফর্মে পড়লেই সাকিব ছুটে আসেন শৈশবের গুরুর কাছে। অতীতে বহুবারই নিজের অফ-ফর্মের সময় গুরু সালাউদ্দিনের শরণাপন্ন হয়েছিলেন এই অলরাউন্ডার।

এবারেও হয়ত নিজেকে ফিরে পাওয়ার লড়াইয়ে ঢাকায় পা রেখেছেন সাকিব। অলরাউন্ডার সাকিবের বিশ্বকাপটা যে মোটেই ভাল যাচ্ছে। ইনজুরির কারণে এক ম্যাচ না খেললেও বাকি ম্যাচগুলোতে তার পারফর্ম্যান্সে নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব। এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে টাইগার দলপতি করেছেন মোটে ৫৬ রান। আর বল হাতে নিয়েছেন ৬ উইকেট।

অধিনায়ক সাকিবের বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না। বাংলাদেশ বিশ্বকাপে টানা এক হালি ম্যাচ হেরে সেমিফাইনালে খেলার স্বপ্নও মলিন হয়ে গেছে অনেকটাই। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ১ রানে আউট হয়ে ব্যর্থতার ষোলকলা পূরণ করেছেন। এর মধ্যেই দলকে কলকাতায় রেখে তিনি ফিরলেন ঢাকা।

জানা গেছে, সাকিব দলের সঙ্গে যোগ দেবেন শুক্রবার (২৭ অক্টোবর)। এরপর ২৮ অক্টোবর বাংলাদেশের পরবর্তী ম্যাচ কলকাতার ইডেন গার্ডেনসে নেদারল্যান্ডসের বিপক্ষে। সেই ম্যাচে সাকিবের নেতৃত্বেই খেলবে বাংলাদেশ।

Link copied!