• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ভারতীয় দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কাছে অভিযোগ করেছে পিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৪:৩৫ পিএম
ভারতীয় দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কাছে অভিযোগ করেছে পিসিবি
ভারতীয় ক্রিকেট সমর্থক। ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনার বারুদে ঠাসা। সেই হাইভোল্টেজ ম্যাচে ১ লক্ষ্য ৩২ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দর্শক কানায় কানায় পূর্ণ ছিল। সেই ম্যাচে সিংহভাগই ছিল ভারতীয় দর্শক। ১৪ অক্টোবর রোমাঞ্চকর ম্যাচে ভারতীয় দর্শকদের বিরুদ্ধে আইসিসির কাছে অভিযোগ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের খেলোয়াড়দের প্রতি দর্শকদের আচরণ নিয়ে এই অভিযোগ করেছে পিসিবি।

ক্রিকইনফো জানিয়েছে, ড্রেসিংরুমে ফেরার পথে পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানকে ও ম্যাচে ফিল্ডিংয়ের সময়ে হাসান আলীর উদ্দেশে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়ায় তারা অভিযোগ জানিয়েছে। এ ছাড়া পাকিস্তানি সাংবাদিক ও সমর্থকদের ভিসা না পাওয়া এবং তাদের জন্য নির্দিষ্ট ভিসা নীতি না করার অভিযোগ জানিয়েছে পিসিবি।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পিসিবি মিডিয়া এক বিবৃতিতে জানায়, “২০২৩ সালের ১৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান ম্যাচের সময় পাকিস্তান দলের উদ্দেশে সমর্থকদের বাজে আচরণের প্রতিবাদে অভিযোগ দায়ের করেছে পিসিবি। পাকিস্তানি সাংবাদিকদের ভিসা প্রদানের ক্ষেত্রে দেরি এবং ২০২৩ সালের বিশ্বকাপে পাকিস্তানের সমর্থকদের কোনো নির্দিষ্ট ভিসা নীতি না থাকার জন্য আনুষ্ঠানিকভাবে আইসিসির কাছে অভিযোগ করা হয়েছে।”

শনিবার (১৪ অক্টোবর) ভারত-পাকিস্তান রোমাঞ্চকর ম্যাচটিতে খুব কম সংখ্যক পাকিস্তানের সমর্থককে দেখা যায়। মোদি স্টেডিয়ামে টস করতে নেমে দুয়ো শুনতে হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। মাঠের আবহ-ও পাকিস্তানের পক্ষে ছিল না। যার জন্য ম্যাচটি ৭ উইকেটে হেরেছে ম্যান ইন গ্রিনরা।

ম্যাচ শেষে পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার বলেছিলেন, তার মনে হয়েছে, বিশ্বকাপ আইসিসির কোনো ইভেন্ট না, এটি বিসিসিআইয়ের কোনো ইভেন্ট। যেখানে পাকিস্তানের কোনো সমর্থক না থাকায় স্টেডিয়াম থেকে দর্শকদের সমর্থন পায়নি তার দল। যা হারের একটি কারণ বলে মনে করেন পাকিস্তানের টিম ডিরেক্টর। মিকি আর্থার বলেছিলেন, “সত্যি বলতে কি, এটি দেখে ঠিক আইসিসির ইভেন্ট মনে হয়নি। মনে হয়েছে দ্বিপক্ষীয় সিরিজ, মনে হয়েছে বিসিসিআইয়ের ইভেন্ট। আজ রাতে লাউড স্পিকারে ‘দিল দিল পাকিস্তান’ খুব একটা শুনিনি।”

Link copied!