• ঢাকা
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, ১৩ শা’বান ১৪৪৫

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলেন পাকিস্তানের মেয়েরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০১:৩০ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলেন পাকিস্তানের মেয়েরা
ফাতিমা সানার উল্লাস

নিউজিল্যান্ডের বিপক্ষে ডুনেডিনে প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জিতে তিন ম্যাচেরর সিরিজে এগিয়ে যায় সফরকারী পাকিস্তান নারী ক্রিকেট দল। মঙ্গলবার একই মাঠে দ্বিতীয় ম্যাচে পাকিস্তান ১০ রানে জয়লাভ করে। ফলে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। 
২০ ওভারে পাকিস্তানের ৬ উইকেটে ১৩৭ রানের জবাবে স্বাগতিক কিউই নারী দল ৭ উইকেটে ১২৭ রান করে। 

এটা ২০১৮ সালের পর পাকিস্তানের প্রথম ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে প্রথম সিরিজ জয়। সেইসঙ্গে এশিয়া ও আয়ারল্যান্ডের বাইরেও প্রথম সিরিজ লাভ করলো পাকিস্তান। 

পাকিস্তানের ইনিংসে মনিবা ৩৫ ও আলিয়া রিয়াজ মাত্র ২২ বলে অপরাজিত ৩২ রান করেন। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে পেনফোল্ড ১৭ রানে এবং জোনাস ২১ রানে ২টি করে উইকেট লাভ করেন। 

নিউজিল্যান্ডের ইনিংসে রোই ৩৩ ও প্লিমার ২৮ রান করেন। পাকিস্তানী বোলারদের মধ্যে ফাতিমা সানা ২২ রানে ৩টি এবং সাদিয়া ২৯ রানে ২টি উইকেট লাভ করেন। ফাতিমা সানা প্রথম ম্যাচেও ৩টি উইকেট পেয়েছিলেন। ওই ম্যাচে সানা ম্যাচসেরা নির্বাচিত হয়েছিলেন।  

দ্বিতীয় ম্যাচে ম্যাচসেরার পুরস্কার লাভ করেন আলিয়া রিয়াজ। 

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ ডিসেম্বর কুইন্সটাউনে। এর পর দুই দল তিনটি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে। ১২ ডিসেম্বর প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে কুইন্সটাউনে। ক্রাইস্টচার্চে ১৫ ও ১৮ ডিসেম্বর ওয়ানডে সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

Link copied!