• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

শাকিল-রিজওয়ানের জুটিতে ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠেছে পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৪:২৬ পিএম
শাকিল-রিজওয়ানের জুটিতে ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠেছে পাকিস্তান
মোহাম্মদ রিজওয়ান। ছবি : সংগৃহীত

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারর‌্যান্ডসের বিপক্ষে টস হেরে ব্যাট করছে পাকিস্তান। তবে, বাবর আজমের দলের শুরুটা মোটেও সুখকর হয়নি। ৩৮ রান তুলতেই পাকিস্তান হারিয়ে বসে টপ অর্ডার তিন ব্যাটসম্যানকে। এই প্রতিবেদনটি লেখার আগে, পাকিস্তানের সংগ্রহ ২৬ ওভারে ৩ উইকেটে ১৪৮ রান। সৌদ শাকিল ৬০ ও রিজওয়ান ৫১ রানে ব্যাট করছেন।

হায়দরাবাদে টস হেরে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লেতে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে ফেলে মাত্র ৪৩ রানে।  

ম্যাচের চতুর্থ ওভারেই পাকিস্তান শিবিরে প্রথম আঘাত হানেন ডাচ বোলার লোগান ফন বিক। তাকে রিটার্ন ক্যাচ দিয়ে বসেন পাকিস্তানি ওপেনার ফাখর জামান। ১৫ বলে ১২ রান করে আউট হন তিনি। দলীয় রান ছিল তখন ১৫।

এরপর বাবর আজম এবং ইমাম-উল হক জুটি বাধেন। কিন্তু সেটা মাত্র ১৯ রানের। ১৮ বলে ৫ রান করে পল অ্যাকারম্যানের বলে সাকিব জুলফিকারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বাবর। দলের রান ছিল এ সময় ৩৪।

৩৮ রানের মাথায় আউট হয়ে যান ইমাম-উল হকও। ১৯ বলে ১৫ রান করেন তিনি। পল ফন মিকেরেনের বলে আরিয়ান দত্তের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইমাম-উল হক।

তিন টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে রীতিমত ধুঁকতে থাকা পাকিস্তান দলের এরপর হাল ধরেন মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল। দেখে শুনে খেলতে থাকা এই দুই ব্যাটার গড়ে ফেলেন ১০৬ রানের জুটি। দুজনই তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি।  

Link copied!