• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

হাই স্কোরিং ম্যাচে নাটকীয় জয় অজিদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০৪:৪৪ পিএম
হাই স্কোরিং ম্যাচে নাটকীয় জয় অজিদের
ম্যাচশেষে টিম ডেভিডের দিকে ছুটে যাচ্ছেন মিচেল মার্শ (মাঝে)। ছবি

ক্রিকেট ম্যাচে নাটকের পর নাটক। ৪৩১ রানের ম্যাচে চার-ছক্কার বন্যা। শেষ ২ ওভারে প্রয়োজন ৩৫ রান। অসম্ভব নয় অবশ্যই, তবে সহজও নয়। ১৯তম ওভারের শেষ তিন বলে স্বাগতিক নিউজিল্যান্ডের বোলার অ্যাডাম মিলনেকে এক চার ও দুই ছক্কায় ম্যাচ জমিয়ে দিলেন অস্ট্রেলিয়ার টিম ডেভিড। শেষ ৬ বলে ১৬ রানের লক্ষ্যে প্রথম তিন বলে অস্ট্রেলিয়া পায় চার রান। এরপর দৃশ্যপটে সেই ডেভিড। টিম সাউদিকে ছক্কার পর ডাবল নিয়ে বাঁচিয়ে রাখলেন আশা। শেষ বলে চার রানের সমীকরণ মিলিয়ে দলকে দুর্দান্ত এক জয় এনে দিলেন তিনি। 

ওয়েলিংটনে বুধবার রোমাঞ্চ-উত্তেজনায় ঠাসা প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে হতাশ করে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। স্বাগতিকদের ২১৫ (৩ উইকেটে) রান তারা পেরিয়ে যায় ম্যাচের শেষ বলে। 

শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার জয়ে সবচেয়ে বড় অবদান রাখা ডেভিড করেন অপরাজিত ৩১ রান। তার ১০ বলের বিস্ফোরক ইনিংসটি সাজানো ৩ ছক্কা ও ২ চারে। ম্যাচের সেরা অবশ্য মিচেল মার্শ। রান তাড়ায় দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ ছক্কা ও ২ চারে ৪৪ বলে ৭২ রানের ইনিংস খেলে দলের জয় সঙ্গে নিয়ে মাঠ ছাড়েন অস্ট্রেলিয়া অধিনায়ক। এছাড়া, ট্রাভিস হেড ২৪, ডেভিড ওয়ার্নার ৩২, গ্লেন ম্যাক্সওয়েল ২৫ ও জশ ইংলিশ ২০ রান করেন। 

কিউই বোলারদের মধ্যে মিচেল সান্টনার ২টি এবং অ্যাডাম মিলনে ও লকি ফার্গুসন ১টি করে উইকেট লাভ করেন। 

টস জয়ী প্রথমে ব্যাটিং করা কিউইদের ইনিংসে রাচীন রবীন্দ্র ৩৫ বলে ৬৮, ডেভিড কনওয়ে ৪৬ বলে ৬৩, ফিল অ্যালেন ১৭ বলে ৩২, গ্লেন ফিলিপস ১০ বলে অপরাজিত ১৯ ও মার্ক চ্যাপম্যান ১৩ বলে অপরাজিত ১৮ রান করেন।

অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও মিচেল মার্শ ১টি করে উইকেট পান।

 

Link copied!