• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

টি-টোয়েন্টিতে পারফর্ম করে অজিদের ওয়ানডে দলে ডেভিড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৮:৩৪ পিএম
টি-টোয়েন্টিতে পারফর্ম করে অজিদের ওয়ানডে দলে ডেভিড
ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচে ব্যাট হাতে টিম ডেভিড মাঠে নেমে বোলারদের উপরে তান্ডব চালান। এই ম্যাচে ব্যাটিংয়ে ঝড় তোলার জন্য অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ডাক পেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে শেষ করে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অজিরা। এই দলে ডাক পেয়েছেন এই মারকুটে ব্যাটার।

বুধবার (৩০ আগস্ট) তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে দক্ষিণ আফ্রিকাকে ২২৭ রানে টার্গেট দেয় অস্ট্রেলিয়া। এই বিশাল রানের টার্গেট দিতে ডেভিডের ২৮ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংসটির বড় অবদান ছিল। ওয়ানডে সিরিজে মিডল অর্ডারে অতিরিক্ত একজন ব্যাটারের প্রয়োজন ছিল অস্ট্রেলিয়ার যার জন্য তাকে নিয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ওয়ানডে সিরিজে গ্লেন ম্যাক্সওয়েল খেলছেন না এটা আগেই নিশ্চিত ছিল। এই সিরিজ শুরু আগেই স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক। কব্জির ইনজুরিতে পড়ে দল থেকে স্মিথ ছিটকে গেলে তার জায়গায় মার্নাস লাবুশেনকে দলে নেওয়া হয়। এছাড়া কুঁচকির ইনজুরির কারণে মিচেল স্টার্ককেও এই সিরিজে পাবে না অজিরা।

অস্ট্রেলিয়ার জন্য সুখবর দলে ফিরেছেন ওয়ানডের অধিনায়ক প্যাট কামিন্স। তবে কামিন্স মাঠের খেলায় ফিরবেন ভারত সিরিজের মধ্য দিয়ে। তার আগে মাঠে নামার সম্ভাবনা খুবই কম অধিনায়কের। তার অবর্তমানে দলকে নেতৃত্ব দেবেন টি-টোয়েন্টি অধিনায়ক মিচেল মার্শ।

বিশ্বকাপের আগে টিম ডেভিডের পারফরম্যান্স অজিদের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে নতুন করে ভাবতে বাধ্য করছে। ৫ সেপ্টেম্বরের মধ্যেই ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করতে হবে দলগুলোকে। তবে সেপ্টেম্বরের ২৮ তারিখ পর্যন্ত বিশ্বকাপ খেলা দলগুলোর সামনে সুযোগ থাকছে স্কোয়াডে পরিবর্তন আনার। তবে তার জন্য প্রয়োজন হবে আইসিসির অনুমোদন।

ডেভিড লিস্ট এ ক্যারিয়ারে মাত্র ১৬টি ম্যাচ খেলেছেন। তাতে ৮২ দশমিক ৭৭ গড়ে ১২৩ স্ট্রাইকরেটে ব্যাট করে নিজের সামর্থের প্রমাণ রেখেছেন তিনি।

অস্ট্রেলিয়ার স্কোয়াড : 
প্যাট কামিন্স, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, টিম ডেভিড, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, স্পেন্সার জনসন, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, তানভীর সাংঘার, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

Link copied!